ভিন্নধর্মী সম্প্রচার চুক্তি করতে যাচ্ছে পিসিবি

পিসিবি
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি ভিন্নধর্মী সম্প্রচার চুক্তি করতে যাচ্ছে। যেখানে পাকিস্তানের সকল ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ একটি নির্দিষ্ট চ্যানেলে দেখা যাবে। যদিও পিসিবি নিজেই এটি পরিচালনা করবে নাকি কোন রাজস্ব ভাগাভাগি করা কোন প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালনা করে সেটি অবশ্য এখনই নিশ্চিত নয়।

‘ক্রিকেটপাকিস্তানের’ করা প্রতিবেদন অনুসারে পিসিবির ধারণা করোনা ভাইরাস প্রভাবে নতুন মিডিয়া স্বত্ব চুক্তিতে আর্থিকভাবে খুব বেশি লাভবান হওয়া সম্ভব না। এছাড়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচারক প্রতিষ্ঠানের সাথে সাম্প্রতিক বিরোধের বিষয়টিও মাথায় রাখছে পাকিস্তান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

লক্ষণীয় বিষয় হল পিসিবি কেবল আন্তর্জাতিক মিডিয়া স্বত্ব বিক্রির জন্যই বিজ্ঞাপন দিয়েছে। যা নির্দেশনা দেয় যে ভিন্নধর্মী সম্প্রচার চুক্তিটি কার্যকর হতে পারে। আর এটি চূড়ান্ত হলে চ্যানেলটি অফ-সিজনে পুরোনো ম্যাচের হাইলাইটসও দেখাবে, থাকবে ক্রিকেটারদের সাক্ষাৎকারও।

প্রতিবেদন অনুসারে পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও প্রধান নির্বাহী ওয়াসিম খান বর্তমানে প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে নানা বিষয়ে আলোচনা করতে ইসলামাবাদে অবস্থান করছেন। পিসিবির পৃষ্ঠপোষক ইমরান খানকে পিএসএল ও ভবিষ্যতের নানা ইস্যুর সাথে ভিন্নধর্মী মিডিয়া চুক্তির বিষয়টিও অবহিত করার কথা।

এদিকে প্রধানমন্ত্রী সাথে দেখা করা ছাড়াও এহসান মানি ও ওয়াসিম খান স্পোর্টস সিনেট স্ট্যান্ডিং কমিটির সাথে ক্রিকেট সংক্রান্ত ইস্যুতে সভা করার কথা ছিল। যদিও সভাটি স্থগিত হয়েছে। এদিকে প্রতিবেদন অনুসারে চেয়ারম্যান হিসেবে এহসান মানির মেয়াদ শেষ হলেও আবারও পদে বহাল রাখার কাজ চলছে বলেও আভাস পাওয়া গিয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

নিষেধাজ্ঞার মেয়াদ শেষ, উচ্ছ্বসিত শ্রীশান্ত

Read Next

সেরে উঠেছেন লি, অপেক্ষায় সাইফ

Total
3
Share