সাকিবরা প্রস্তাব দিলে তবেই ভেবে দেখবে বিসিবি

featured photo1 2
Vinkmag ad

বিশ্বজুড়ে প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টেই আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএল, বিগ ব্যাশ, পিএসএল, সিপিএলে খেলছেন বছরের পর বছর ধরে। দলগুলো তাকে কতটা পেতে চায় তার বড় উদাহরণ হতে পারে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরের নিলাম।

আগামী ১ অক্টোবর অনুষ্ঠিতব্য নিলামে নিষিদ্ধ অবস্থাতেই নাম উঠছে সাকিব আল হাসানের। মূলত নিলাম ১ অক্টোবর অনুষ্ঠিত হলেও টুর্নামেন্ট মাঠে গড়াবে ১৪ নভেম্বর থেকে আর সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে ২৮ অক্টোবর। ফলে সবকিছু ঠিক থাকলে লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে কোন বাঁধা থাকছেনা টাইগার অলরাউন্ডারের।

অবশ্য সাকিবের নিলামে নাম ওঠা সম্পর্কে আনুষ্ঠানিক কিছু জানেনা বিসিবি। শুধু সাকিব নয় অন্য ক্রিকেটারদের ক্ষেত্রেও নিলামে নাম উঠলে কিংবা দল পেলে অনাপত্তিপত্র দেওয়ার ব্যাপারে বিসিবি সিদ্ধান্ত নিবে আনুষ্ঠানিক প্রস্তাব পেলেই।

গতকাল (১২ সেপ্টেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন এ প্রসঙ্গে বলেন, ‘আমাদের কাছে এখনও আনুষ্ঠানিক প্রস্তাব আসেনি। প্রস্তাব আসলে তখন আমরা বিষয়টা দেখবো। আর ঘরোয়া টুর্নামেন্টের জন্য আমাদের খেলোয়াড়দের একটি নির্দেশনা তো দেয়াই রয়েছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেবো।’

সাকিব ছাড়াও এলপিএলের নিলামে নাম উঠতে যাচ্ছে অন্তত ১৫০ জন আন্তর্জাতিক ক্রিকেটারের। তারকা ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, রবি বোপারা, কলিন মুনরো থাকবেন। এদিকে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ইতোমধ্যে গল গ্ল্যাডিয়েটরস তাদের আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণাও করেছে। লঙ্কান গণমাধ্যমের সূত্রমতে ভারতীয় সাবেক ক্রিকেটার মুনাফ প্যাটেলও আছেন তালিকায়।

২৩ ম্যাচের এই টুর্নামেন্টে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি ৬ জন করে বিদেশি খেলোয়াড় দলে ভেড়াতে পারবে। যেখানে স্থানীয় ক্রিকেটারের সংখ্যা হবে ১৩ জন করে। প্রতিটি দলের স্কোয়াড হবে ১৯ জনের।

১৪ নভেম্বর থেকে শুরু হওয়া টুর্নামেন্টের পর্দা নামবে ৬ ডিসেম্বর। ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা এই তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। যদিও গত আগস্টের শেষদিকেই মাঠে গড়ানোর কথা ছিল এলপিএলের প্রথম আসর। তবে দেশটির সরকারি কোয়ারেন্টাইন ও আইপিএলের সাথে সূচি সাংঘর্ষিকতার কারণে স্থগিত হয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

ডোমিঙ্গো-গিবসনদের জন্য সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় বিসিবি

Read Next

নিষেধাজ্ঞার মেয়াদ শেষ, উচ্ছ্বসিত শ্রীশান্ত

Total
5
Share