ডোমিঙ্গো-গিবসনদের জন্য সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় বিসিবি

ওটিস গিবসন জুলিয়ান ক্যালেফাতো রাসেল ডোমিঙ্গো সৌম্য সরকার
Vinkmag ad

গত সপ্তাহেই বাংলাদেশে পৌঁছেছেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক ও পেস বোলিং কোচ ওটিস গিবসন। সরকারি নির্দেশনা অনুসারে তিনজনই বর্তমানে আছেন ১৪ দিনের কোয়ারেন্টাইনে। যদিও ইতোমধ্যে করানো করোনা টেস্টে তিনজনই নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

শ্রীলঙ্কা সফর সামনে রেখে দ্রুতই অনুশীলন শুরু করতে বিদেশি কোচদের কোয়ারেন্টাইন মেয়াদ কমানোর আবেদন করেছে বিসিবি। আর মৌখিকভাবে ইতিবাচক সাড়াও মিলেছে, অপেক্ষা চূড়ান্ত সবুজ সংকেতের। সেটাও দুই একদিনের মধ্যে মিলবে বলে আশাবাদী বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ।

গতকাল (১২ সেপ্টেম্বর) মিরপুরে গণমাধ্যমের সাথে আলাপে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট যারা আছেন তাদের কাছ থেকে আমরা ইতিবাচক সাড়াই পেয়েছি। তবে তারা কিছু ডকুমেন্ট চেয়েছেন। তা আমরা দিয়েছি। আমরা আশা করছি আগামী দুই এক দিনের মধ্যে আমরা তাদের অনুমতি পেয়ে যাব।’

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের করোনা টেস্ট করে আবাসিক ক্যাম্প শুরুর পরিকল্পনা বিসিবির। ২১ সেপ্টেম্বর থেকে দিন কয়েকের কন্ডিশনিং ক্যাম্প শেষে ২৭ সেপ্টেম্বর লঙ্কান বিমানে চড়ার কথা তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের। আগামী ২৪ অক্টোবর তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে।

তবে সফর সামনে রেখে লঙ্কান বোর্ডের এখনো কোন গাইডলাইন পায়নি বিসিবি। যে কারণে বিসিবির নানা পরিকল্পনাও ঠিকঠাক রূপরেখা খুঁজে নিতে পারছেনা। তবে ইচ্ছে করেই এমনটা করছেনা শ্রীলঙ্কা ক্রিকেট, বিশ্বাস নিজাম উদ্দিন চৌধুরীর।

এ প্রসঙ্গে তিনি যোগ করেন, ‘আমার মনে হয় না তারা ইচ্ছে করে দেরি করছে। তারা সম্পূর্ণ ভাবে চেষ্টা করছে যে তাদের যে সংশ্লিষ্ট মন্ত্রণালয় আছে তাদের সঙ্গে কথা বলে সরকারি আনুষ্ঠানিক যে নির্দেশনা, সেটার জন্য কাজ করছে। গতকালও আমাদের সঙ্গে কথা হয়েছে। আমরা আশা করছি আগামী দুই তিনদিনের মধ্যে তাদের কাছ থেকে চুড়ান্ত বিষয়গুলো জানতে পারবো।’

আরো পড়ুনঃ প্রস্তুতি চালু রেখে লঙ্কান বোর্ডের দিকে তাকিয়ে বিসিবি  

৯৭ প্রতিবেদক

Read Previous

অ্যাডিলেডে কোয়ারেন্টাইনে থাকবে অজিরা

Read Next

সাকিবরা প্রস্তাব দিলে তবেই ভেবে দেখবে বিসিবি

Total
22
Share