নিষিদ্ধ থাকা অবস্থাতেই এলপিএলের নিলামে উঠবে সাকিবের নাম

সাকিব আল হাসান সিপিএল

বিশ্বজুড়ে প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টেই আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএল, বিগ ব্যাশ, পিএসএল, সিপিএলে খেলছেন বছরের পর বছর ধরে। দলগুলো তাকে কতটা পেতে চায় তার বড় উদাহরণ হতে পারে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরের নিলাম।

আগামী ১ অক্টোবর অনুষ্ঠিতব্য নিলামে নিষিদ্ধ অবস্থাতেই নাম উঠছে সাকিব আল হাসানের। মূলত নিলাম ১ অক্টোবর অনুষ্ঠিত হলেও টুর্নামেন্ট মাঠে গড়াবে ১৪ নভেম্বর থেকে আর সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে ২৮ অক্টোবর। ফলে সবকিছু ঠিক থাকলে লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে কোন বাঁধা থাকছেনা টাইগার অলরাউন্ডারের।

সাকিব ছাড়াও এলপিএলের নিলামে নাম উঠতে যাচ্ছে অন্তত ১৫০ জন আন্তর্জাতিক ক্রিকেটারের। তারকা ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, রবি বোপারা, কলিন মুনরো থাকবেন। এদিকে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ইতোমধ্যে গল গ্ল্যাডিয়েটরস তাদের আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণাও করেছে। লঙ্কান গণমাধ্যমের সূত্রমতে ভারতীয় সাবেক ক্রিকেটার মুনাফ প্যাটেলও আছেন তালিকায়।

২৩ ম্যাচের এই টুর্নামেন্টে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি ৬ জন করে বিদেশি খেলোয়াড় দলে ভেড়াতে পারবে। যেখানে স্থানীয় ক্রিকেটারের সংখ্যা হবে ১৩ জন করে। প্রতিটি দলের স্কোয়াড হবে ১৯ জনের।

১৪ নভেম্বর থেকে শুরু হওয়া টুর্নামেন্টের পর্দা নামবে ৬ ডিসেম্বর। ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা এই তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। যদিও গত আগস্টের শেষদিকেই মাঠে গড়ানোর কথা ছিল এলপিএলের প্রথম আসর। তবে দেশটির সরকারি কোয়ারেন্টাইন ও আইপিএলের সাথে সূচি সাংঘর্ষিকতার কারণে স্থগিত হয়।

৯৭ ডেস্ক

Read Previous

আগে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া, একাদশে নেই স্টিভ স্মিথ

Read Next

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি বাতিল করছে চ্যানেল সেভেন

Total
66
Share