ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি বাতিল করছে চ্যানেল সেভেন

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি বাতিল করছে চ্যানেল সেভেন
Vinkmag ad

চ্যানেল সেভেন ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সম্প্রচার চুক্তি সংক্রান্ত ঝামেলার একটি বৈধ চিঠি অনুমোদিত হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াকে নির্দেশ করে সেই চিঠিতে বলা হয়েছে চ্যানেল সেভেন সামনের গ্রীষ্মে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল করতে চায়।

নিউজ কর্পের সূত্রমতে, চিঠিটি এই সপ্তাহে অনুমোদিত হয়। চ্যানেল সেভেন ইতোমধ্যে ৪৫০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার সম্বলিত চুক্তিটি বাতিলের কাজ শুরু করে দিয়েছে। এছাড়াও ২৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার পাওনা রয়েছে,যা পরের সপ্তাহে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এই গ্রীষ্মেই চ্যানেল সেভেন ও ক্রিকেট অস্ট্রেলিয়ার মধ্যে ঝামেলা শুরু হয়েছিল। ডেইলি টেলিগ্রাফের এক সাক্ষাৎকারে এই নেটওয়ার্কের পরিচালক জেমস ওয়ারবার্টন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রশাসনকে ‘ভাঙা ট্রেনের’ সাথে তুলনা করে ‘অযোগ্য’,’আনাড়ি’,’কদাকার’ বলে অভিহিত করেছেন।

এমনকি ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলে করোনা প্রভাবেরও পরও পুরো গ্রীষ্ম মৌসুম চালাতে পারতো বলে মনে করেন ওয়ারবার্টন। এছাড়াও এবারের বিগ ব্যাশ নিয়েও তারা সন্তুষ্ট নয়, বিশেষ করে ভালো মানের খেলোয়াড় না থাকাতে তারা বেশ ক্ষুব্ধ।

উল্লেখ্য যে, নতুন সূচিতে আইপিএল শুরু হতে যাচ্ছে, অস্ট্রেলিয়াও গ্রীষ্মের জন্য ক্রিকেটের সূচিতে পরিবর্তন এনেছে। সামনেই অস্ট্রেলিয়ার সাথে ভারতের সীমিত ওভারের ক্রিকেট ম্যাচ ও চারটি টেস্ট রয়েছে। এমন গুরত্বপূর্ণ সময়েই চ্যানেল সেভেন পিছু হটছে। অবশ্য ফক্সটেলের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার আকর্ষণীয় চুক্তি রয়েছে।

এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন ক্রীড়া প্রতিনিধি জানান, ‘ চ্যানেল সেভেনের সাথে আমাদের এখনও আলোচনা চলছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তার পার্টনারদের সাথে সকল সমস্যাদি এই গ্রীষ্মের মধ্যে মেটাতে আমরা সংকল্পবদ্ধ।’

৯৭ ডেস্ক

Read Previous

নিষিদ্ধ থাকা অবস্থাতেই এলপিএলের নিলামে উঠবে সাকিবের নাম

Read Next

টাইগারদের লঙ্কা সফর নিয়ে শঙ্কা!

Total
4
Share