মিসবাহ’র চেয়ারে বসছেন শোয়েব আখতার!

মিসবাহ উল হকের চেয়ারে বসছেন শোয়েব আখতার

পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাকে বড় এক দায়িত্ব দিতে চেয়েছে। পাকিস্তান গণমাধ্যমের খবর অনুযায়ী এই বড় দায়িত্ব পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব।

প্রধান কোচ ও প্রধান নির্বাচক- এই দুই দায়িত্ব একসাথে নেবার পর থেকে সমালোচিত পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। তার আমলে পাকিস্তানের নাজুক পারফরম্যান্স মিসবাহর ওপর চাপ বাড়িয়েছে। ইংল্যান্ড সফরে কেবল ১ টি জয় (টি-টোয়েন্টি) এর পর এই সমালোচনা বেড়েছে বহুগুণে।

এমতাবস্থায় রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলে খ্যাত সাবেক পাকিস্তানি গতি তারকা শোয়েব আখতার জানিয়েছেন পিসিবির সাথে তার আলোচনা চলমান। এবং তিনি পাকিস্তানের ভালোর জন্য কাজ করতে আগ্রহী।

বৃহষ্পতিবার ইউটিউব শো ক্রিকেট বাজে শোয়েব আখতার বলেন, ‘আমি এটা অস্বীকার করবো না। হ্যা, আমার বোর্ডের সঙ্গে আলাপ হয়েছে। এবং আমি পাকিস্তানের হয়ে বড় এক ভূমিকা পালন করতে আগ্রহী। তবে কিছুই এখনো চূড়ান্ত হয়নি।’

শোয়েব যোগ করেন, ‘আমি স্বাচ্ছন্দ্যপূর্ণ জীবন-যাপন করি। আমি নিজের মতো করে ক্রিকেট খেলেছি, তবে এখন নিজেকে গুছিয়ে নিয়েছি। আমি প্রস্তুত কমফোর্ট জোন থেকে বেরিয়ে এসে পিসিবির হয়ে কাজ করতে। সুযোগ আসলে আমি সময় দেবো।’

সুযোগ পেলে ক্রিকেটারদের মধ্যে আগ্রাসী মানসিকতা তৈরি করতে চান শোয়েব।

শোয়েব বলেন, ‘আমি আগুনে ঝাপ দিতে প্রস্তুত। আমি এমনটি করবো কারণ আমি এমন এক ক্রিকেটারের পুল গঠন করতে চাই যারা আগ্রাসী মানসিকতা নিয়ে ব্যর্থ হবার ভয় ভুলে যেয়ে খেলবে।’

‘আমাদের এমন ক্রিকেটার দরকার যাদের মাইন্ডসেট গ্রেট জাভেদ মিয়াদাদ, ওয়াসিম আকরাম, মুশতাক মোহাম্মদদের মত।’

প্রসঙ্গত, ২০১৯ সালের সেপ্টেম্বরে মিসবাহ উল হককে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দ্বৈত দায়িত্ব (তিন ফরম্যাটে) দেওয়া হয়েছিল, তিন বছরের চুক্তিতে।

পাকিস্তানের পক্ষে ৪৬ টেস্ট, ১৬৩ ওয়ানডে ও ১৫ টি টি-টোয়েন্টি খেলেছেন শোয়েব আখতার। তিন ফরম্যাটে শোয়েবের উইকেট যথাক্রমে ১৭৮, ২৪৭ ও ১৯ টি।

৯৭ ডেস্ক

Read Previous

যেকারণে সাকিবকে তিনে খেলতে বলেছিলেন ডি ভিলিয়ার্স

Read Next

ক্রিস গেইলকে টপকে শীর্ষে লেন্ডল সিমন্স

Total
105
Share