নতুন দায়িত্বে টাইগারদের সাবেক ব্যাটিং কোচ

ম্যাকেঞ্জি

পারিবারিক কারণে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ থেকে নিজেকে সরিয়ে নেওয়া নেইল ম্যাকেঞ্জিকে হাই পারফরম্যান্স ইউনিটের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

আজ (১০ সেপ্টেম্বর) আনুষ্ঠানিক সংবাদ বিবৃতি দিয়ে এই তথ্য নিশ্চিত করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ম্যাকেঞ্জি সহ মোট ৭ টি পদে হাই পারফরম্যান্সের জন্য নিয়োগ সম্পন্ন করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। যেখানে এডওয়ার্ড খোজাকে ভারপ্রাপ্ত প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

হাই পারফরম্যান্স ইউনিটটি একসাথে কাজ করবে দক্ষিণ আফ্রিকা জাতীয় পুরুষ ও নারী দলের কোচিং স্টাফদের সাথে। যেখানে ভিনসেন্ট বার্নসকে উচ্চ পারফরম্যান্স ম্যানেজার ও বোলিং কোচ হিসেবে মনোনীত করা হয়েছে। অন্যদিকে যেখানে সহকারী কোচ হিসেবে মালিবংওয়ে মেকতাকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ ও জাতীয় একাডেমির প্রধান কোচ করা হয়েছে।

শুক্রি কনরার্ড দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে। যেখানে দীনেশ দেবনারায়নকে অনূর্ধ্ব-১৯ নারী দল ও নারী একাডেমির প্রধান কোচ করা হয়েছে। প্রধান মেডিকেল অফিসার হিসেবে ডাঃ শুয়াইব মাঞ্জরা নিয়োগ পেয়েছেন।

এক বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পরিচালক গ্রায়েম স্মিথ বলেন, ‘মূল লক্ষ্য হল দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে শক্তিশালী হিসেবে নিশ্চিত করা। আমরা এমন কিছু ক্রিকেটারের একটা গ্রুপ পেয়েছি যারা জাতীয় দলের শক্তির জায়গা হতে পারে এবং জাতীয় দলের ক্রিকেটারদের চ্যালেঞ্জ জানাতে পারে।’

উল্লেখ্য, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার হাই পারফরম্যান্স ইউনিটের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া নেইল ম্যাকেঞ্জি ২০১৮ সাল থেকে বাংলাদেশ দলের সাথে কাজ করেন। তবে শ্রীলঙ্কা সফর সামনে রেখে বোর্ডের সাথে আলাপ আলোচনার সময়ই জানিয়ে দেন পারিবারিক কারণে আর বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে কাজ করা হচ্ছেনা তার। ইতোমধ্যে তার স্থলাভিষিক্ত হয়েছেন নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলান। যদিও ম্যাকমিলানের চুক্তি আপাতত শ্রীলঙ্কা সফরের জন্যই।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তানের ৪০-৪৫ জনের বহর

Read Next

স্মিথের কাছে কোহলি সেরা, ডি ভিলিয়ার্স ‘ফ্রিক’

Total
38
Share