নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তানের ৪০-৪৫ জনের বহর

বাবর আজম কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড
Vinkmag ad

ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে খেলোয়াড়দের বিশাল একটি বহর পাঠানোর পরিকল্পনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এর সূত্রমতে, পিসিবি প্রায় ৪০ থেকে ৪৫ জন খেলোয়াড়কে নিউজিল্যান্ডে পাঠাতে পারে বলে আভাস পাওয়া গেছে। যেই লম্বা বহরে পাকিস্তান ‘এ’ দলের খেলোয়াড়রাও অন্তর্ভূক্ত রয়েছেন।

পিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র বলেছে, ‘করোনার প্রভাবে নিউজিল্যান্ডে বেশ কড়াকড়ি থাকায় আগে থেকেই যাওয়ার প্রস্তুতি নিচ্ছে পিসিবি। অতিরিক্ত খেলোয়াড়দের উভয় স্কোয়াডে সংযুক্ত করা হবে এবং সবাইকে সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।’

সিনিয়র দল ছাড়াও পাকিস্তান ‘এ’ দলকে সেখানে চারদিনের ম্যাচও খেলতে হবে।

তবে এত খেলোয়াড়কে নিউজিল্যান্ডে পাঠালে তা আসন্ন ঘরোয়া মৌসুমের জন্য ক্ষতির কারণ হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

সূত্রটি আরও জানায়, করোনার প্রভাবে যদি অনেক উচ্চ মানের খেলোয়াড়কে নিউজিল্যান্ডে পাঠানো হয়, তবে ঘরোয়া ক্রিকেটের মানে আঘাত হানতে পারে। এটাও ভাবনায় রয়েছে পিসিবির।

উল্লেখ্য, আগস্টের প্রথমে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড করোনা প্রভাবের পরও পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ তাদের দেশে আসার সম্ভাবনা নিশ্চিত করেছিল।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, বাইরের দেশের দলগুলোর জন্য ওয়েলিংটনে প্রয়োজনীয় আইসোলেশন ব্যবস্থা নিয়ে কার্যক্রম চলছে, তবে সামনে দেশগুলো নির্বিঘ্নে আসতে পারবে।

আন্তর্জাতিকভাবে আগমনরত সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার কঠোর নিয়ম বিদ্যমান রয়েছে নিউজিল্যান্ডে।

৯৭ ডেস্ক

Read Previous

সুইডেনের কোচ হলেন জন্টি রোডস

Read Next

নতুন দায়িত্বে টাইগারদের সাবেক ব্যাটিং কোচ

Total
49
Share