সুইডেনের কোচ হলেন জন্টি রোডস

সুইডেনের কোচ হলেন জন্টি রোডস
Vinkmag ad

সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার জন্টি রোডস সুইডেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন।

সুইডিশ ক্রিকেট ফেডারেশন আজ (১০ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। মূলত নিয়োগটি জুনিয়র ক্রিকেট, হাই পারফরম্যান্স এবং দেশের খেলাধুলার উন্নয়নে বিনিয়োগের অংশ। বিবৃতি অনুসারে গত দুই বছরে দেশটির ক্রিকেট অংশগ্রহণ বেড়েছে ৩০০ গুন।

সুইডেন ক্রিকেটের সাথে কাজ করতে উচ্ছ্বাসের কথা জানিয়ে জন্টি রোডস বলেন, ‘আমি আমার পরিবারকে সাথে নিয়ে সুইডেন স্থানান্তরিত হচ্ছি এবং সুইডেন ক্রিকেটের সাথে কাজ করতে মুখিয়ে আছি। সুযোগটি একদম যথাসময়ে এসেছে এবং আমি কৃতজ্ঞ যে নতুন পরিবেশে কাজ করার ক্ষেত্রে নিজের শক্তি বিনিয়োগ করতে পারবো। শুরু করার জন্য আমি অপেক্ষা করতে পারছিনা।’

বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাবের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন জন্টি রোডস। নভেম্বরের শেষ দিকে নতুন ঠিকানা সুইডেনে পৌঁছানোর কথা রয়েছে ৫১ বছর বয়সী এই প্রোটিয়ার।

সুইডিশ ক্রিকেট ফেডারেশনের ক্রীড়া পরিচালক বেন হ্যারাডাইন আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, ‘আমাদের মূল লক্ষ্য ও ক্ষেত্রগুলো হল জুনিয়র ক্রিকেট এবং হাই পারফরম্যান্স নিয়ে কাজ করা। জন্টি (রোডস) আমাদের খেলোয়াড়দের তুলে আনার পাশাপাশি খেলাটির ভবিষ্যতের অবস্থান শক্ত করতে ও কোচিং কাঠামোর সুরক্ষায় সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাকে পাওয়াটা আমাদের মত ছোট দলের জন্য সত্যি আনন্দের।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৫২ টেস্ট, ২৪৫ ওয়ানডে খেলেছেন জন্টি রোডস। ব্যাট হাতে রান করেছেন যথাক্রমে ২৫৩২ ও ৫৯৩৫। তবে সব ছাপিয়ে ফিল্ডার হিসেবে এই প্রোটিয়া নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে উতরে গেলেন মিঠুন-গিবসন

Read Next

নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তানের ৪০-৪৫ জনের বহর

Total
40
Share