অনেক আইডলের ভিড়ে ওয়াসিম যেকারণে বোল্টের কাছে আলাদা

অনেক আইডলের ভিড়ে ওয়াসিম আকরাম যেকারণে ট্রেন্ট বোটের কাছে আলাদা

নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট তার সুইং ও নিখুঁত ইয়র্কারের জন্য বেশ সামদৃত। তার বোলিংয়ে এসব গুরুত্বপূর্ণ বৈচিত্র যোগ করার ক্ষেত্রে প্রভাবিত করেছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম। আর কেউ পাকিস্তানি কিংবদন্তীর মত এসব এত ভালো করেনি বলেও মত বোল্টের।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে ভক্ত সমর্থকদের সাথে আলাপচারিতার লক্ষ্যে একটি প্রশ্নোত্তর সেশনের আয়োজন করেন বোল্ট। সেখানেই ভক্তদের করা প্রশ্নের বদলৌতে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন কিউই পেসার।

পেস বোলার হওয়ার ক্ষেত্রে তাকে কে অনুপ্রাণিত করেছে জানতে চেয়ে এক ভক্ত প্রশ্ন করে। জবাবে ৩১ বছর বয়সী বাঁহাতি এই পেসার বলেন, ‘অনেকেই আমার আদর্শ তবে এই ব্যক্তি (ওয়াসিম আকরাম) অবশ্যই আমাকে বল সুইং করানোর ক্ষেত্রে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছে। তার মত করে বল সুইং করাতে পারেনি আর কেউই।’

119085750 652055372104722 6274939434784655261 n.png? nc cat=109& nc sid=b96e70& nc eui2=AeG6Njf3TRKDItdnR1VrhVrs1wPuKn1tfzLXA 4qfW1 Mn3pPyOgalYvd3a9jQRGqGjnnKPpK4dRzjd1fZFcpgeZ& nc ohc=A3QfJEQ rQkAX 3vzRq& nc ht=scontent.fdac6 1

অবশ্যই লক্ষণীয় যে ওয়াসিম আকরাম তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০৪ টেস্টে ২৩.৬২ গড়ে উইকেট নিয়েছেন ৪১৪ উইকেট। অন্যদিকে ৩৫৬ ওয়ানডেতে ২৩.৫৩ গড়ে শিকার করেছেন ৫০২ উইকেট। এখনো পর্যন্ত একমাত্র পেসার হিসেবে ওয়ানডেতে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন ওয়াসিম আকরামই। সুইং কে শিল্পের পর্যায়ে নিয়ে যাওয়াতে তার ভূমিকা অনন্য। খ্যাতি লাভ করেছেন সুইং অফ সুলতান হিসেবেও।

এদিকে বর্তমান ওয়ানডে র‍্যাংকিংয়ের এক নম্বর বোলার ট্রেন্ট বোল্ট এখনো পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে শিকার করেছেন ৪৭০ উইকেট। মুম্বাই ইন্ডিয়ায়ন্সের হয়ে আইপিএল খেলতে বর্তমানে অবস্থান করছেন সংযুক্ত আরব আমিরাতে। ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে আইপিএলের এবারের আসর।

৯৭ ডেস্ক

Read Previous

অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিং

Read Next

সিপিএলের পর্দা নামছে আজ

Total
5
Share