বিকেএসপিতে যুবা অধিনায়ক রবিনের হার না মানা সেঞ্চুরি

বিকেএসপিতে যুবা অধিনায়ক মফিজুল ইসলাম রবিনের সেঞ্চুরি

৪৭ জন ক্রিকেটার নিয়ে বিকেএসপি (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান) তে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের কন্ডিশনিং ক্যাম্প। তিন দলে ভাগ হয়ে চলছে অনুশীলন ম্যাচও। আজ (৯ সেপ্টেম্বর) দ্বিতীয় ম্যাচে মফিজুল ইসলাম রবিনের অপরাজিত সেঞ্চুরিতে নীল দলের বিপক্ষে ৭৭ রানের জয় পায় লাল দল।

বিকেএসপির চার নম্বর মাঠে আগে ব্যাট করা লাল দল স্কোরবোর্ডে তোলে ৫ উইকেটে ২৫১ রান। ওপেনার ও অধিনায়ক মফিজুল ইসলাম রবিন তুলে নেন সেঞ্চুরি। ১২৪ বলে ১৩ চার ৩ ছক্কায় ১২৪ রানে অপরাজিত ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

৬৫ বলে ৪ চার ২ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৫৩ রান আসে মিডল অর্ডারের আইস মোল্লার ব্যাট থেকে। শেষদিকে ১৭ বলে দ্রুত ২৬ রান তোলেন আব্দুল্লাহ আল মামুন। নীল দলের হয়ে একটি করে উইকেট ভাগাভাগি করেন আশিকুর রহমান, গোলাম কিবরিয়া, আহসান হাবিব লিওন ও সাকিব শাহরিয়ার।

২৫২ রানের লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতে ৫২ রান তুলে ফেলেন নীল দলের দুই ওপেনার হাবিবুর মুন্না ও ইফতেখার হোসেন। ১৬ রান করে অধিনায়ক মুন্না বিদায় নিলে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে নীল দলের। ৯৮ রানেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়।

দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ২৫ রান করেন সোহাগ আলি। ২৪ রান আসে মিসবাহ আহমেদের ব্যাট থেকে। ওপেনার ইফতেখার হোসেন ও লোয়ার মিডল অর্ডারের আরাফাত ইসলাম খেলেন যথাক্রমে ২৩ ও ২২ রানের ইনিংস।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৪ রানে থামে নীল দল। সর্বোচ্চ দুইটি করে উইকেট শিকার মুশফিক হাসান ও আশরাফুল সিয়ামের। একটি করে উইকেট তুলে নেন সেঞ্চুরিয়ান মফিজুল ইসলাম রবিন, নাইমুর নয়ন ও হাবিবুর রহমান।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডের স্কোয়াডে ঢুকলেন রয়, রিজার্ভ তালিকায় মালান

Read Next

কোহলির সঙ্গে তুলনা প্রসঙ্গে মালানের ভাষ্য

Total
44
Share