দ্বিতীয় দিনের করোনা টেস্টে সবাই ‘নেগেটিভ’

বিসিবি লোগো

গতকাল (৮ সেপ্টেম্বর) কয়েকজন সাপোর্ট স্টাফের করোনা টেস্ট করেছে বিসিবি। কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক সহ নেগেটিভ প্রমাণিত হয়েছেন সবাই। আজ (৯ সেপ্টেম্বর) করোনা টেস্ট হয়েছে ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও পেস বোলিং কোচ ওটিস গিবসনের।

৭ সেপ্টেম্বর ক্রিকেটার ও কোচিং স্টাফদের করোনা টেস্ট হলেও গতকাল কেবল সাপোর্ট স্টাফদের টেস্ট হয়েছিল। যাদের সবারই নেগেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি চিকিৎসক দেবাশীস চৌধুরী। তিনি বলেন, ‘দ্বিতীয় (৮ সেপ্টেম্বর) দিনের সবার (টেস্টের) ফলাফল ভালো। সবাই সাপোর্টিং স্টাফ ছিল যাদের নেওয়া হয়েছে। সবারই নেগেটিভ এসেছে।’

রাসেল ডোমিঙ্গো ও রায়ান কুকের একদিন পর বাংলাদেশে এসে পৌঁছানো ওটিস গিবসনের টেস্ট করা হয়েছে আজ। দেবাশীস চৌধুরী যোগ করেন, ‘মিঠুনের (মোহাম্মদ মিঠুন) আজকে (৯ সেপ্টেম্বর) নেওয়া হয়েছে। আজকে দুজনের করোনা টেস্ট করা হয়েছে। মিঠুনের সাথে পেস বোলিং কোচ ওটিস গিবসনও ছিল।’

ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে ট্রেনার ও সাপোর্ট স্টাফ করোনা পজিটিভ প্রমাণিত হওয়ায় বাড়তি সতর্কতার পথে হাঁটে বিসিবি। শ্রীলঙ্কা সফরের আগে তিনবার করোনা টেস্টের কথা থাকলেও ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয় অতিরিক্ত আরেক দফা করোনা টেস্ট। প্রথমদিন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ সহ ২৪ জনের মধ্যে পজিটিভ হয় ওপেনার সাইফ হাসান ও জাতীয় দলের ট্রেনার নিকোলাস ট্রেভর লি।

ইতোমধ্যে তাদের পাঠানো হয়েছে আইসোলেশনে। এই সময়টায় বিসিবির করোনা প্রোটোকলের তত্বাবধানে চলবে চিকিৎসা। নির্দিষ্ট সময় পর করোনা টেস্টে নেগেটীভ হয়েই মাঠে ফিরবেন দুইজন। যদিও নিকোলাস ট্রেভর লি এর বিষয়টি খতিয়ে দেখছে বিসিবির করোনা বিশেষজ্ঞরা। কারণ বাংলাদেশে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন এই ইংলিশম্যান, তার আগে দুবাইতে অবশ্য করোনা পজিটিভ হয়েছিলেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুবাই গেলেন বিসিসিআই সভাপতি, ‘৬’ দিনের কোয়ারেন্টাইন

Read Next

টেস্ট খেলার স্বপ্ন দেখেন লেগস্পিনার বিপ্লব

Total
6
Share