দুবাই গেলেন বিসিসিআই সভাপতি, ‘৬’ দিনের কোয়ারেন্টাইন

দুবাই গেলেন বিসিসিআই সভাপতি, ৬ দিনের কোয়ারেন্টাইন

সৌরভ গাঙ্গুলি বিসিসিআই সভাপতি হওয়ার পর প্রথম আইপিএল মাঠে গড়াতে যাচ্ছে। তবে করোনা পরিস্থিতির কারণে স্বাভাবিক গতিতে নয় অনেকটা বদলে যাওয়া পরিবেশে প্রায় ৬ মাস স্থগিত থাকার পর আইপিএলের ১৩ তম আসর অনুষ্ঠিত হচ্ছে। ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের পর্দা উঠতে বাকি মাত্র দিন দশেক।

আইপিএল পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আজ (৯ সেপ্টেম্বর) দুবাইয়ের উদেশ্যে উড়াল দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। কোলকাতা থেকে প্রথম আহমেদাবাদ পৌঁছান ভারতীয় বোর্ড প্রধান। আর সেখান থেকেই দুবাইয়ের বিমানে চড়েন, তার সফর সঙ্গী হিসেবে ছিলেন বোর্ড সচিব জয় শাহও।

দুবাইতে পৌঁছে তাদের থাকতে হবে ৬ দিনের কোয়ারেন্টাইনে। বিমানে চড়ার আগে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলছেন বিসিসিআই সভাপতি। ছবি সম্বলিত পোস্টে সাবেক ভারতীয় অধিনায়ক ক্যাপশনে লিখেন, ‘গত ৬ মাসে এটাই আমার দুবাইয়ে প্রথম বিমান যাত্রা। আইপিএলের জন্য যাচ্ছি। জীবনযাত্রা এখন অনেকটাই বদলে গিয়েছে।’

 

View this post on Instagram

 

My first flight in 6months to dubai for IPL.. crazy life changes ..

A post shared by SOURAV GANGULY (@souravganguly) on

বিসিসিআই সভাপতির পদে বসার পর করোনার কারণে শুরুতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয় সৌরভ গাঙ্গুলিকে। বিশেষ করে মার্চের শেষদিকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইপিএল যা করোনা প্রভাবে স্থগিত করতে বাধ্য হয় বিসিসিআই। লম্বা বিরতির পর নানা প্রতিকূলতা পেছনে ফেলে ঠিকই আইপিএল আয়োজন করছে গাঙ্গুলির নেতৃত্বাধীন বোর্ড।

এ ক্ষেত্রে অবশ্য কঠিন পথই পাড়ি দিতে হচ্ছে। ভারতের পরিবর্তে ভেন্যু বদলে সংযুক্ত আরব আমিরাতে ঠিকানা হয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের অন্যতম সেরা টুর্নামেন্টটির। ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের তিনটি মাঠে অনুষ্ঠিত হবে ১৩ তম আসর। যদিও এর আগেই দলগুলোতে করোনা থাবা দিয়েছে, বেশ কড়া স্বাস্থবিধির মধ্য দিয়ে যেতে হচ্ছে সবগুলো দলকেই।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি কাপ খেলতে সালমান বাটের অস্বীকৃতি

Read Next

দ্বিতীয় দিনের করোনা টেস্টে সবাই ‘নেগেটিভ’

Total
6
Share