২৭ বলেই ফাইনাল নিশ্চিত করল সেন্ট লুসিয়া জুকস

রেকর্ড গড়া জয়ে সিপিএলের ফাইনালে সেন্ট লুসিয়া জুকস

একপেশে সেমিফাইনালে একরকম উড়েই গেল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। ১০ উইকেটে জয়লাভ করে ফাইনালে ত্রিনবাগো নাইট রাইডার্সের সঙ্গী হল সেন্ট লুসিয়া জুকস।

গ্রুপ পর্যায়ে দুই দলের পারফরম্যান্স দেখে দ্বিতীয় সেমিফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু বিধাতার নিয়তি ছিল অন্যরকম। টুর্নামেন্টের সবচেয়ে স্বল্প সময়ে সমাপ্তি হওয়া ম্যাচটি যেন দেখা গেল সেমিতে। জুকসের কাছে পাত্তাই পেল না ওয়ারিয়র্স।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে জিতে প্রথম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন জুকস অধিনায়ক ড্যারেন স্যামি। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণে করতে প্রথম ওভারকে বেছে নেন স্কট কুগেলেইন। ৩য় ও ৪র্থ বলে ব্রেন্ডন কিং এবং ইনফর্ম শিমরন হেটমেয়ারকে ফিরিয়ে দিয়ে তিনি ধ্বংসযজ্ঞ শুরু করেন।

কুগেলেইনের পর শুরু স্পিনারদের তান্ডব। মূলত জুকসের স্পিন বিষে একে একে ফিরতে শুরু করেন নিকোলাস পুরান, রস টেইলররা। চন্দরপল হেমরাজ কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও তা ছিল যৎসামান্য। রস্টন চেজ, জহির খান ও মার্ক দেয়ালের স্পিন ঘূর্ণিতে মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় ওয়ারিয়র্সের ইনিংস।

হেমরাজ সর্বোচ্চ ২৫ রান করেন। কুগেলেইন, চেজ, জহির ও দেয়াল প্রত্যেকেই দুইটি করে উইকেট নিয়ে দলের জয়ের পথে অবদান রাখেন।

মাত্র ৫৬ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে জুকসের দুই ওপেনার শুরু করেন তান্ডব। বোলিংয়ে সুযোগ না পাওয়া রাখিম কর্নওয়াল ব্যাটিংয়ে অগ্নিমূর্তি ধারণ করেন। সাথে যোগ হয় বোলিংয়ে দুই উইকেট পাওয়া মার্ক দেয়ালের যোগ্য সাহচর্য। এই দুইজন মাত্র ২৭ বলে প্রয়োজনীয় ৫৬ রান করে জুকসকে ফাইনালে পৌঁছে দেন। কর্নওয়াল ৩২ এবং দেয়াল ১৯ রানে অপরাজিত থাকেন।

যেকোন টি-টোয়েন্টি লিগে বেশি বল হাতে রেখে জয়ের রেকর্ড এটা।

অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যা অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন জুকসের মার্ক দেয়াল।

১০ সেপ্টেম্বর রাত ৮টায় ব্রায়ান লারা স্টেডিয়ামে সিপিএলের জমজমাট ফাইনালে মুখোমুখি হবে সেন্ট লুসিয়া জুকস এবং টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল ত্রিনবাগো নাইট রাইডার্স।

সংক্ষিপ্ত স্কোরঃ

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সঃ ৫৫/১০ (১৩.৪ ওভার), হেমরাজ ২৫, পুরান ১১, গ্রিন ১১; দেয়াল ২/২, কুগেলেইন ২/১২, জহির ২/১২, চেজ ২/১৫

সেন্ট লুসিয়া জুকসঃ ৫৬/০ (৪.৩ ওভার), কর্নওয়াল ৩২*, দেয়াল ১৯*

ফলাফলঃ সেন্ট লুসিয়া জুকস ১০ উইকেটে জয়ী

ম্যান অফ দ্য ম্যাচঃ মার্ক দেয়াল (সেন্ট লুসিয়া জুকস)।

৯৭ ডেস্ক

Read Previous

বাবরকে টপকে শীর্ষে মালান, উডের লম্বা লাফ

Read Next

টি-টোয়েন্টি কাপ খেলতে সালমান বাটের অস্বীকৃতি

Total
18
Share