বিগব্যাশে খেলতে উন্মুখ মালান-রয়-বেয়ারস্টোরা

বিগব্যাশে খেলতে উন্মুখ ডেভিড মালান, জেসন রয়, জনি বেয়ারস্টোরা

বিগব্যাশের এই মৌসুমে মেলবোর্ন স্টার্সের হয়ে কয়েকটি ম্যাচ খেলতে আগ্রহী জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের শর্ত মেনে তার সহযোগী ওপেনার জেসন রয়ও এবার বিগব্যাশে খেলতে ইচ্ছা প্রকাশ করেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ খেলা ডেভিড মালানও বিগ ব্যাশে নতুন চুক্তিতে আগ্রহী।

বছর শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের আগে ইংল্যান্ডের ক্রিকেটারদের বিগ ব্যাশে কিছু ম্যাচ খেলার সুযোগ রয়েছে।

অস্ট্রেলিয়ায় নিষেধাজ্ঞা চুক্তি ও ইংল্যান্ডের খেলোয়াড়দের ব্যস্ত শিডিউলের মধ্যেও ব্রিসবেন হিট টম ব্যান্টনের সাথে এবং সিডনি সিক্সার্স টম কারেনকে নিয়ে চুক্তি বাড়াতে চাচ্ছে।

অ্যালেক্স হেলসের সাথে নতুন চুক্তিতে আগ্রহী সিডনি থান্ডার্স। অন্যদিকে জফরা আর্চারকে পেতে হোবার্ট হারিকেনস বেশ উন্মুখ হয়ে আছে।

মালান বলেন, ‘ক্লাবগুলোর সাথে কিছু চুক্তি রয়েছে। ব্যাপারটি এখনও প্রক্রিয়াধীন; তবে খুব শীঘ্রয়ই আমরা সমাধানে আসবো। আমি জানিনা আমি কোন ক্লাবে খেলার অনুমতি পাবো কীনা, তবে আমি যেকোন একটি দলে খেলতে আগ্রহী।’

গত সপ্তাহে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান বলেন যে কোভিড-১৯ প্রভাবের পর ইংল্যান্ড খেলোয়াড়দের জন্য বিগ ব্যাশ একটি বড় মঞ্চ।

‘সামনেই আইপিএল এবং ভারতের বিপক্ষে একটি বড় সফরও রয়েছে। তাই খেলোয়াড়রা বিগ ব্যাশের পুরো মৌসুম এবং আইপিএলের কিছু অংশ খেললে তা নিজের ও দলের জন্যই মঙ্গলময় হবে। ঘরে বসে থাকার চেয়ে সাদা বলের ক্রিকেটে আরও মনোযোগ দিলে তা খেলোয়াড়দের উন্নতির ক্ষেত্রে সহায়ক হবে, যা পরের গ্রীষ্মের জন্য আমাদের খেলোয়াড়দের প্রস্তুতি আরও বেগবান করবে।’

করোনা পরবর্তী পরিস্থিতিতে বর্তমান মৌসুমে অস্ট্রেলিয়ার জাতীয় দলের খেলোয়াড়রা বেশ ব্যস্ত থাকায় বিগ ব্যাশের ক্লাবগুলো তিনজন করে বিদেশী খেলোয়াড় নিজেদের প্রথম একাদশে অন্তর্ভূক্ত করতে চাচ্ছে।

বিবিএলের ইতিহাসে ৪র্থ বারের মত দুই দলের খেলোয়াড় অদল বদল হয়েছে। বিলি স্ট্যানলেক এবং ড্যানিয়েল ওরেলের মধ্যকার এ পরিবর্তনটি ঘটিয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং মেলবোর্ন স্টার্স।

গত সিজনে ৭৪.৫০ গড়ে মাত্র ৪ উইকেট খুবই বাজে মৌসুম কাটান স্ট্যানলেক। অন্যদিকে স্টার্সের হয়ে ১৪ ম্যাচে মাত্র ৮টি উইকেট নিয়ে খুব একটা ভালো সময় কাটাননি ওরেল।

স্টার্সের জেনারেল ম্যানেজার নিক কামিন্স বলেন, ‘বিলিকে দলে নেওয়াটা আমাদের জন্য সুখকর। আমরা তাঁকে খুব দ্রুতই গতিশীল বোলিংয়ে দেখতে চাই। আমরা আমাদের খেলোয়াড়দের তালিকা নিয়ে আলোচনা করছি; একই সাথে ভালো মানের আন্তর্জাতিক খেলোয়াড়দের দলে পাওয়া নিয়েও আশাবাদী। শীঘ্রয়ই এ বিষয়ে আমাদের পক্ষ থেকে বিস্তারিত ঘোষণা আসবে।’

৯৭ ডেস্ক

Read Previous

জ্যামাইকাকে উড়িয়ে দিয়ে ফাইনালে টিকেআর

Read Next

বিসিবির সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবেন সাকিব, তবে…

Total
29
Share