জ্যামাইকাকে উড়িয়ে দিয়ে ফাইনালে টিকেআর

ত্রিনবাগো নাইট রাইডার্স

গ্রুপ পর্বের মত সেমিফাইনালেও দাপট দেখিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স (টিকেআর)। স্পিনারদের দাপটে একপেশে লড়াইয়ে ৯ উইকেটের ব্যবধানে একরকম উড়িয়ে দিয়েছে জ্যামাইকা তালাওয়াসকে।

ঘরের মাঠ ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ত্রিনবাগো নাইট রাইডার্স। শুরু থেকে প্রভাব বিস্তার করে বোলিং করতে থাকে ত্রিনবাগোর স্পিনাররা। প্রথম ওভারেই শুন্য রানে জার্মেইন ব্ল্যাকউডকে বোল্ড করে গোড়াপত্তন শুরু করেন আকিল হোসেইন।

এরপর ২য় ও ৩য় ওভারে গ্লেন ফিলিপস ও মুজিব উর রহমানকে হারিয়ে ভীষণ চাপে পড়ে যায় জ্যামাইকা। চারে নামা আসিফ আলিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। তবে ৫ম উইকেট জুটিতে রুমাহ বোনার ও অধিনায়ক রভম্যান পাওয়েল দলের হাল ধরার চেষ্টা করেন।

ব্যক্তিগত ৪১ রান করে দলীয় ৬৩ রানে সর্বোচ রান সংগ্রাহক বোনারকে হারাবার পর রাসেল কিংবা ব্র্যাথওয়েটও দলের জন্য নির্ভর‍যোগ্য হয়ে উঠতে পারেননি। দলের ৯২ রানের সময় ব্যক্তিগত ৩৩ রান করে অধিনায়ক রভম্যান পাওয়েলকে হারালে চ্যালেঞ্জিং স্কোর গড়ার সম্ভাবনাটুকু নষ্ট হয়ে যায় জ্যামাইকার।

শেষ পর্যন্ত ২০ ওভারে ১০৭ রানে থামে জ্যামাইকার ইনিংস,হারাতে হয় ৭টি উইকেট। টিকেআরের পক্ষে সবকয়টি উইকেটই নেয় স্পিনাররা। তবে তাদের মধ্যে দুর্দান্ত ছিলেন আকিল হোসেন; নিয়েছেন তিনটি মূল্যবান উইকেট। খ্যারি পিয়েরে নেন দুই উইকেট।

জবাবে ১০৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে টিকেআরও দ্বিতীয় ওভারে সুনীল নারাইনের বিদায়ের মধ্য দিয়ে দ্রুত প্রথম উইকেট হারায়। তবে এরপর আর কোন বিপদ ঘটতে দেননি টপ অর্ডারের বাকি দুই ব্যাটসম্যান লেন্ডল সিমন্স এবং টিওন ওয়েবস্টার।

একের পর দৃষ্টিনন্দন শট ও বাউন্ডারি মেরে দলকে অপরাজিত থেকে ১৫ ওভারেই জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেয় তারা, জুটিতে দুজন যোগ করেন মূল্যবান ৯৭ রান। এর মধ্যে হাফ সেঞ্চুরি তুলে নিয়ে লেন্ডল সিমন্স অপরাজিত থাকেন ৫৪ রানে; ছিল ৬টি চার ও ২টি ছক্কা। টিওন ওয়েবস্টার অপরাজিত থাকেন ৪৪ রানে। জ্যামাইকার পক্ষে একমাত্র উইকেটটি নেন মুজিব উর রহমান।

বিধ্বংসী বোলিংয়ের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন টিকেআরের আকিল হোসেন।

এ জয়ের ফলে টুর্নামেন্টে অপরাজিত থেকে ফাইনালে চলে গেল টিকেআর; আর বিদায় নিলো জ্যামাইকা তালাওয়াস।

সংক্ষিপ্ত স্কোরঃ

জ্যামাইকা তালাওয়াসঃ ১০৭/৭ (২০ ওভার), বোনার ৪১, পাওয়েল ৩৩; আকিল ৩/১৪, পিয়েরে ২/২৯

ত্রিনবাগো নাইট রাইডার্স ১১১/১ (১৫ ওভার), সিমন্স ৫৪*, ওয়েবস্টার ৪৪*; মুজিব ১/১৮

ফলাফলঃ ত্রিনবাগো নাইট রাইডার্স ৯ উইকেটে জয়ী

ম্যান অফ্য দ্যা ম্যাচঃ আকিল হোসেন (ত্রিনবাগো নাইট রাইডার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

মার্শের ব্যাটে চড়ে অস্ট্রেলিয়ার স্বান্তনার জয়

Read Next

বিগব্যাশে খেলতে উন্মুখ মালান-রয়-বেয়ারস্টোরা

Total
4
Share