মার্শের ব্যাটে চড়ে অস্ট্রেলিয়ার স্বান্তনার জয়

মিচেল মার্শের ব্যাটে চড়ে অস্ট্রেলিয়ার স্বান্তনার জয়

সিরিজ হার আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। অস্ট্রেলিয়ার কাছে তৃতীয় টি-টোয়েন্টি ছিল ধবলধোলাই এড়ানোর। সাউদাম্পটনে সেটা করতে পেরেছে অ্যারন ফিঞ্চের দল। ৫ উইকেটে হারিয়ে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ডকে।

সাউদাম্পটনের এজেস বোলে টসে জিতে আগে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় অজিরা। অস্ট্রেলিয়া একাদশে আসে তিন পরিবর্তন। ডেভিড ওয়ার্নার, অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্স বাদ পড়েছন, একাদশে ঢোকেন মিচেল মার্শ, ম্যাথু ওয়েড ও জশ হ্যাজেলউড।

এউইন মরগানের অনুপস্থিতিতে প্রথমবারের মতো ইংল্যান্ডকে নেতৃত্ব দেন মইন আলি। জস বাটলার ও এউইন মরগানের জায়গায় ইংলিশ একাদশে ঢোকেন স্যাম বিলিংস ও জো ডেনলি।

জনি বেয়ারস্টোর ফিফটি (৫৫) এবং ডেভিড মালান, মইন আলি ও জো ডেনলির তিন ২০ ছাড়ানো ইনিংসে স্কোরবোর্ডে ১৪৫ রান জমা করে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা।

 

View this post on Instagram

 

5th T20I fifty for Jonny Bairstow. #ENGvAUS

A post shared by cricket97 (@cricket97bd) on

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান যোগ করে অজিরা। ম্যাথু ওয়েডের বিদায়ের পর অ্যারন ফিঞ্চ ও মার্কাস স্টয়নিসের ২য় উইকেট জুটি থেকে আসে ৩৯ রান। তবে আদিল রশিদের স্পিন ভেল্কিতে পথ হারায় অজিরা। দেখতে দেখতে স্কোরবোর্ডের চেহারা হয়ে যায় কদর্য (১০০/৫, ১৩ ওভারে)।

এরপর অবশ্য আর বিপদ ঘটতে দেননি মিচেল মার্শ ও অ্যাশটন অ্যাগার। ৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যান এই দুজন। ৩৬ বলে ৩৯ রান করে মার্শ ও ১৩ বলে ১৬ রান করে অ্যাগার অপরাজিত থাকেন। আদিল রশিদ নেন ৩ উইকেট।

ম্যাচসেরা হন মিচেল মার্শ, সিরিজসেরা হন শেষ ম্যাচ না খেলা জস বাটলার।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ১৪৫/৬ (২০), ব্যান্টন ২, বেয়ারস্টো ৫৫, মালান ২১, বিলিংস ৪, মইন ২৩, ডেনলি ২৯*, জর্ডান ৪, কারেন ২*; স্টার্ক ৪-০-২০-১, হ্যাজেলউড ৪-০-২৩-১, রিচার্ডসন ৪-০-৩১-১, অ্যাগার ৪-০-৩৫-১, জাম্পা ৪-০-৩৪-২

অস্ট্রেলিয়া ১৪৬/৫ (১৯.৩), ওয়েড ১৪, ফিঞ্চ ৩৯, স্টয়নিস ২৬, ম্যাক্সওয়েল ৬, স্মিথ ৩, মার্শ ৩৯*, অ্যাগার ১৬*; উড ৪-০-৩৮-১, আদিল ৪-০-২১-৩, কারেন ৪-০-২৩-১

ফলাফলঃ অস্ট্রেলিয়া ৫ উইকেটে জয়ী, ইংল্যান্ড ২-১ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচসেরাঃ মিচেল মার্শ (অস্ট্রেলিয়া)

সিরিজসেরাঃ জস বাটলার (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

মইন আলির অধিনায়কত্বের অভিষেকে টস জিতলেন ফিঞ্চ

Read Next

জ্যামাইকাকে উড়িয়ে দিয়ে ফাইনালে টিকেআর

Total
9
Share