‘এবারের আইপিএল ছিল সাকিবের জন্য’

সাকিব আল হাসান হার্শা ভোগলে

২০১১ সাল থেকে আইপিএলের নিয়মিত মুখ সাকিব আল হাসান। তথ্য গোপনের অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা এই টাইগার অলরাউন্ডার অবশ্য এবার নিলামেই ছিলেন না। তবে এবারের আইপিএল হতে পারতো ইংল্যান্ড বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা সাকিব আল হাসানের, এমনটাই মনে করেন ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

এখনো পর্যন্ত সাকিব আইপিএলে খেলেছেন ৬৩ ম্যাচ, ব্যাট হাতে ৭৪৬ রানের বিপরীতে উইকেট ৫৯ টি। সর্বশেষ দুই আসরে কোলকাতা নাইট রাইডার্স ছেড়ে সানরাইজার্স হায়দ্রাবাদের ঠিকানা হয় টাইগার অলরাউন্ডারের। ২০১৮ মৌসুমে ১৭ টি ম্যাচ খেললেও, ২০১৯ মৌসুমে টিম কম্বিনেশনের কারণে সুযোগ পাননি তিন ম্যাচের বেশি।

তবে দলে সুযোগ না পেলেও ফাঁকা সময়টা অবশ্য কাজে লাগিয়েছেন ফিটনেস, স্কিল নিয়ে ঘাম ঝরিয়ে। যার প্রমাণ পাওয়া যায় ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে, ব্যাট হাতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রানের পাশাপাশি উইকেট নিয়েছেন ১১ টি।

নিষেধাজ্ঞার কারণে অবশ্য বিশ্বকাপের পর খুব বেশি মাঠে নামার সুযোগ পাননি। আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে সাকিব আল হাসানের। আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এবারের আইপিএল সাকিবের হতে পারতো বলে মত হার্শা ভোগলের। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজে আইপিএল দলগুলো নিয়ে আলোচনা করতে গিয়ে এমন মন্তব্য করেন অভিজ্ঞ এই ধারাভষ্যকার।

সানরাইজার্স হায়দ্রাবাদের স্কোয়াড নিয়ে আলোচনা করতে গিয়ে হার্শা ভোগলে বলেন, ‘হায়দ্রাবাদের ভক্তদের জন্য আরও একটি বিষয় আছে, যেটি নিয়ে এখন আর কিছুই করার নেই। আমার মনে হয় এবারের আইপিএলটা ছিল সাকিবের জন্য। ভারতে যখন খেলা হয়েছিল দলের কম্বিনেশনের কারণে বেশি ম্যাচ পায়নি সে।’

বিশ্বকাপে তিন নম্বরে দারুণ সফল সাকিবকে আইপিএলেও তিন নম্বরে খেলানোর পক্ষে জনপ্রিয় এই ধারাভষ্যকার, ‘ধরুন সাকিব ৩ নম্বরে খেলছে, আবার ৪ ওভার বোলিং দিচ্ছে আপনাকে। এতেই হায়দ্রাবাদ অনেক এগিয়ে যেত, দলটি প্রতিদ্বন্দ্বী থেকে অন্যতম ফেভারিট হিসেবে আইপিএলে অংশ নিত।’

৯৭ ডেস্ক

Read Previous

টিকেআরের ‘১১’, নাকি জ্যামাইকার ‘৪’?

Read Next

দলের ভারসাম্য নষ্ট করতে চান না এলিস পেরি

Total
5
Share