টিকেআরের ‘১১’, নাকি জ্যামাইকার ‘৪’?

ত্রিনবাগো নাইট রাইডার্স জ্যামাইকা তালাওয়াস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ত্রিনবাগো নাইট রাইডার্স (টিকেআর) এবং জ্যামাইকা তালাওয়াস। রাত আটটায় ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে এ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সিপিএলের গ্রুপ পর্যায়ে এবারে টিকেআরের সাফল্যটা কানায় কানায় পূর্ণ, ১০ ম্যাচে ১০ জয়। বলা যায় কোন ম্যাচে কোন প্রতিপক্ষ পাত্তা পায়নি। তাদের ব্যাটসম্যানদের সাথে বোলারদের রসায়নে এবার তাদের দলকে অপ্রতিদ্বন্দ্বী করে তুলেছে।

টপঅর্ডারে ফর্মের তুঙ্গে আছেন ড্যারেন ব্রাভো এবং লেন্ডল সিমন্স। সাথে কলিন মুনরো, সুনীল নারাইন ও অধিনায়ক কাইরন পোলার্ডের ব্যাটিংশৈলী দলের ব্যাটিংস্তম্ভকে করেছে দারুণ শক্তিশালী। বোলিংয়ে আছেন অভিজ্ঞ ডোয়াইন ব্রাভো এবং ফাওয়াদ আহমেদ। দুইজনই এবার দারুণ ফর্মে আছেন। সব মিলিয়ে এবার টিকেআরের দলের ভারসাম্য সমৃদ্ধশালী।

অন্যদিকে ধুঁকতে ধুঁকতে জ্যামাইকা তালাওয়াস সেমিফাইনালে এসে পৌঁছেছে। গ্রুপ পর্যায়ে চতুর্থ দল হিসেবে সেমিতে জায়গা করে নিয়েছে, ৬ হারের বিপরীতে জয় কেবল ৩ টিতে। দলে অবশ্য অলরাউন্ডারের অভাব নেই। আছেন বর্তমানে বিশ্বের বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

অধিনায়ক রভম্যান পাওয়েল ও কার্লোস ব্র্যাথওয়েট আছেন দলটিতে। দলের উল্লেখযোগ্য দিক বলতে কিছু নির্দিষ্ট খেলোয়াড়ের পারফরম্যান্স, যার কল্যাণে দলটি সেমিতে জায়গা করে নিতে পেরেছে। আফগান মুজিব উর রহমান এবং নেপালের সদ্বীপ লামিচানের স্পিনিং যুগলে বোলিংয়ের ভারসাম্য ধরে রাখতে পেরেছে। ব্যাটিংয়ে গ্লেন ফিলিপস ও আন্দ্রে রাসেল তাদের ভরসার প্রতীক।

দুই দলের শেষ ৫ ম্যাচের দ্বৈরথে টিকেআর প্রত্যেকটি ম্যাচ জিতেছিল। তাই অবধারিতভাবে বলা যায় আজকের ম্যাচের ফেভারিট টিকেআর। তবে এবারের সূচি অনুযায়ী এবার কোয়ালিফায়ার হচ্ছে না। তাই জ্যামাইকা তালাওয়াস তাদের অভিজ্ঞ খেলোয়াড়দের উপর ভরসা করতেই পারে। এক্ষেত্রে টিকেআর সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলে অবাক হওয়ার কিছু থাকবে না। হাড্ডাহাড্ডি লড়াই অপেক্ষা করছে টিকেআর বনাম জ্যামাইকার ম্যাচে।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকেটারদের জন্য গ্রিন জোন, থাকবে অ্যাক্রিডিটেশন কার্ড

Read Next

‘এবারের আইপিএল ছিল সাকিবের জন্য’

Total
5
Share