টি-টোয়েন্টি ক্রিকেটে ভারসাম্য আনতে শেন ওয়ার্নের অভিনব প্রস্তাব

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারসাম্য আনতে শেন ওয়ার্নের অভিনব প্রস্তাব
Vinkmag ad

টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের আরও উদ্দীপ্ত করার জন্য অস্ট্রেলিয়ান লেগ স্পিন কিংবদন্তী শেন ওয়ার্ন এক অভিনব প্রস্তাব দিয়েছেন।

ওয়ার্নের ধারণা তার এই পদক্ষেপের মধ্য দিয়ে বোলারদের বোলিং গভীরতা আরও শক্তিশালী হবে এবং ফ্ল্যাট পিচেও ব্যাটসম্যানরা নাস্তানাবুদ হবে।

‘চারজন বোলার ৫ ওভার করে বোলিং করলে কেমন হবে? আমার মতে এতে ব্যাটসম্যান ও বোলারদের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে উঠবে। আপনি আপনার সেরা বোলারকে ভালো ব্যাটসম্যানের বিপক্ষে যত্রতত্র ব্যবহার করতে পারবেন।’ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের ধারাভাষ্যকালে স্কাই স্পোর্টসে তিনি এ কথা বলেন।

যদিও সারা বিশ্বের টি-টোয়েন্টি ক্রিকেটের নিয়মানুযায়ী একজন বোলার সর্বোচ্চ চার ওভার করে বল করতে পারবেন। এক্ষেত্রে কতজন বোলার বল করবে, তা নিয়ে অবশ্য কোন বিধি নিষেধ নেই।

ওয়ার্ন জোর দিয়ে বলেন যে তিনি আশা করেন একজন স্পেশালিস্ট বোলার এক ওভার বেশি করলে খেলার মধ্যে আরও প্রতিযোগিতা বাড়বে।

‘তারা এক ওভার বেশি করলে তা কি ভালো নয়? আপনি অবশ্যই আটজন বোলারও ব্যবহার করতে পারেন কিন্তু আমি চাই স্পেশালিস্ট বোলার ৫ ওভার করুক।’

‘আদিল রশিদ যদি মাঝে ৫ ওভার করতো, তাহলে স্পিনের বিরুদ্ধে ব্যাটসম্যানের মধ্যকার খেলাটা আরও জমে উঠতো। সাথে আপনি শুরুতে ও শেষে দ্রুত বোলিং অপশনও পরিবর্তন করে ব্যাটসম্যানকে চমকে দিতে পারেন।’

‘আমি বোধ করি এটি খেলাকে আরও প্রাণবন্ত করবে এবং দল নির্বাচনের ক্ষেত্রে আপনি আপনার সেরা ব্যাটসম্যান ও বোলারকে অগ্রাধিকার দিবেন’, ওয়ার্ন বলেন।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের কাছাকাছি থেকে ‘বাড়তি কিছু’ শিখতে বিকেএসপিতে আফিফ

Read Next

ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে নিষিদ্ধ আফগানিস্তান কোচ

Total
11
Share