জুকস স্পিনারদের স্পিন বিষে নীল তালাওয়াস

মোহাম্মদ নবি ড্যারেন স্যামি সেন্ট লুসিয়া জুকস

জহির খান ও জ্যাভেল গ্লেনের স্পিন ভেলকিতে জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে জয় তুলে নিলো ড্যারেন স্যামির সেন্ট লুসিয়া জুকস।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত নেন সেন্ট লুসিয়া জুকসের অধিনায়ক ড্যারেন স্যামি। রাখিম কর্নওয়াল ও মার্ক দেয়ালের উদ্বোধনী জুটি ৪ ওভার পর্যন্ত স্থায়ী ছিল। আফগান মুজিব উর রহমানের স্পিন ঘূর্ণিতে দলীয় ২৫ রানে ব্যক্তিগত ১৩ রান করে বিদায় নেন মার্ক দেয়াল।

দেয়ালের বিদায়ের পর তিনে নামা ফ্লেচারও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। দলীয় ৩৬ রানে তিনিও বিদায় নেন। অন্যদিকে কর্নওয়াল কিছুটা সাবলীল থাকলেও ২ চার এবং ৩ ছক্কার সহায়তায় ব্যক্তিগত ৩২ রান করে তিনিও সাজঘরে ফেরেন। দলীয় ৬৩ রানে নবির বিদায়ের পর জুটি গড়ে তোলেন রস্টন চেজ এবং নাজিবউল্লাহ জাদরান।

এ দুইজন ৫ম উইকেট জুটিতে দলের স্কোরবোর্ডে ৬১রান যোগ করেন। বক্তিগত ৩৫ রান করে তিনি সাজঘরে ফেরেন, ছিল ৩টি দর্শনীয় ছক্কার মার। ২০ ওভার শেষে ৬ উইকেটে জুকসের সংগ্রহ দাঁড়ায় ১৪৫ রান। চেজ অপরাজিত থাকেন ৩২ রানে। তালাওয়াসের মুজিব উর রহমান সর্বোচ্চ ২টি উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেন তালাওয়াসের দুই উদ্বোধনী ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউড ও গ্লেন ফিলিপস। ব্ল্যাকউড কিছুটা ধীর গতিতে খেললেও ফিলিপস ছিলেন বেশ সক্রিয়। এই দুইজন ৭০ বলে ৮৪ রানের জুটি গড়ে শক্ত ভীত স্থাপন করেন।

আফগান জহির খানের স্পিন জাদুতে ব্যক্তিগত ৪৯ রান করে ফিলিপস বিদায় নিলে ধ্বংসযজ্ঞ শুরু হয় তালাওয়াসের। জহির খান ও জ্যাভেল গ্লেনের স্পিন বিষে তালাওয়াসের একের পর এক ব্যাটসম্যান আসা যাওয়া করতে থাকে। নিকোলাস কার্টন কিছুটা প্রতিদ্বন্দিতা করলেও তা দলের পরাজয় রুখতে সচেষ্ট ছিল না।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রানে ইনিংস থামতে বাধ্য হয় জ্যামাইকা তালাওয়াস, মেনে নিতে হয় ১১ রানের পরাজয়। জহির খান ও জ্যাভেল গ্লেন ৩টি করে উইকেট নিয়ে জুকসের জয়ে দায়িত্বশীল ভূমিকা রাখেন। কেসরিক উইলিয়ামসও দুই উইকেট নিয়ে তাদের সহযোগিতা করেন।

ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন সেন্ট লুসিয়া জুকসের আফগান রিক্রুট জহির খান।

এ জয়ের ফলে সেন্ট লুসিয়া জুকস ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্যায় শেষ করলো, অন্যদিকে তালাওয়াসের সংগ্রহ ৭ পয়েন্ট। দুইদল আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল।

সংক্ষিপ্ত স্কোরঃ

সেন্ট লুসিয়া জুকস ১৪৫/৬ ( ২০ ওভার), নাজিবউল্লাহ ৩৫, কর্নওয়াল ৩২, চেজ ৩২*; মুজিব ২/২৮

জ্যামাইকা তালাওয়াস ১৩৪/৯ ( ২০ ওভার), ফিলিপস ৪৯, কার্টন ২৫, ব্ল্যাকউড ২৫; জহির ৩/২৫, গ্লেন ৩/১৬, উইলিয়ামস ২/২৭

ফলাফলঃ সেন্ট লুসিয়া জুকস ১১ রানে জয়ী

ম্যান অফ দ্য ম্যাচঃ জহির খান (সেন্ট লুসিয়া জুকস)।

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি মিস করবেন বাটলার

Read Next

প্রথম ধাপে টাইগারদের করোনা টেস্ট সম্পন্ন

Total
4
Share