সাকিবের ফেরা মুমিনুলের কাছে ‘স্বস্তিদায়ক’

সাকিব - মুমিনুল

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণেই টাইগারদের টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব পান মুমিনুল হক। ফলে অধিনায়ক হিসেবে দলের অন্যতম সদস্যের সেবাই পাননি অধিনায়ক মুমিনুল। নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কা সফরের শেষ দুই টেস্টে সাকিবের থাকা অনেকটা নিশ্চিত। দলে সাকিবের ফেরাটা স্বস্তি দিচ্ছে মুমিনুলকে।

২৩ অক্টোবর শুরু হওয়ার সম্ভাবনা তিন ম্যাচ টেস্ট সিরিজটি। ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে সাকিবের, ফলে প্রথম টেস্টে থাকা সম্ভব নয় টাইগার অলরাউন্ডারের। শেষ দুই টেস্টে তাঁকে দলে রেখেই পরিকল্পনা সাজানোর ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এদিকে নিজেকে ফিরে পাওয়ার লড়াই ইতোমধ্যে শুরু করে দিয়েছেন সাকিব। গত ২ সেপ্টেম্বর দেশে ফিরে ৫ সেপ্টেম্বর থেকে ঘাম ঝরাচ্ছেন বিকেএসপিতে। কোচ নাজমুল আবেদিন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে চলছে নিবিড় অনুশীলন।

নিজের অধিনায়কত্বে প্রথমবার সাকিবকে দলে পাচ্ছেন বলে স্বস্তি অনুভব করা মুমিনুল হক ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বলেন, ‘এটা খুবই স্বস্তিদায়ক। একজন তরুণ অধিনায়ক হিসেবে আমি অত্যন্ত ভাগ্যবান যে সিরিজের মাঝপথে সাকিব আল হাসানের সেবা পাব।’

‘এটা আমাদের জন্য বড় একটা সুযোগ কারণ এই পন্থায় আমাদের টেস্ট সিরিজে ভালো খেলার সম্ভাবনা তৈরি হবে। সাথে জয়ের সম্ভাবনাও বাড়বে। সুতরাং একজন অধিনায়কের জন্য একাদশে সাকিব আল হাসানকে পাওয়া বেশ ইতিবাচক ব্যাপার।’

উল্লেখ্য, মুমিনুল হকের অধীনে ৪ টেস্ট খেলা বাংলাদেশ জিতেছে একটিতে, হেরেছে তিনটিতে। তবে অধিনায়ক হিসেবে প্রথম দুই সিরিজেই সামনে পেয়েছেন ভারত ও পাকিস্তানের মত শক্তিশালী দলকে। নিজেদের ঘরের মাঠে দুই দলই বাংলাদেশের বিপক্ষে সবকটি ম্যাচ জিতেছে ইনিংস ব্যবধানে।

৯৭ ডেস্ক

Read Previous

বোলারদের নৈপুণ্যে টিকেআরের সহজ জয়

Read Next

এবার করোনা হানা দিল দিল্লি ক্যাপিটালসে

Total
39
Share