বাটলারের দাপুটে ব্যাটিং, সিরিজ জিতে নিল ইংল্যান্ড

জস বাটলার অ্যালেক্স ক্যারি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিজেদের হাতে থাকা ম্যাচ হেরেছিল সফরকারী অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে অবশ্য অজিরা পাত্তা পায়নি ইংল্যান্ডের কাছে। টানা দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে এউইন মরগানের দল।

সাউদাম্পটনের এজেস বোলে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। জফরা আর্চারের করা ইনিংসের ৩য় বলেই সাজঘরে কোন রান না করে ফেরেন ডেভিড ওয়ার্নার, ক্যাচ দেন উইকেটের পেছনে জস বাটলারকে। তিনে নেমে সুবিধা করে উঠতে পারেননি উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি। মার্ক উডের গতির কাছে পরাস্ত হয়ে ক্যাচ তুলে দেন বাটলারের হাতে।

৩ রানেই ২ উইকেট হারানো অজিরা চেয়েছিল অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথের তৃতীয় উইকেট জুটির দিকে। তবে এই জুটি থেকে আসে কেবল ২৭ রান। ৭ বলে ১ টি করে চার ও ছয়ে ১০ রান করে রান আউট হন স্মিথ।

ফিঞ্চ এরপর মার্কাস স্টয়নিসকে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তবে ৩৩ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪০ রান করে থামতে হয় তাকে, বোল্ড হন ক্রিস জর্ডানের বলে। ঠিক ৬ বল বাদে ২৬ বলে ৩৫ রান করা স্টয়নিসও সাজঘরের পথ ধরেন।

৮৯ রানে ৫ উইকেট হারানো অজিরা ১৫০ রানের গন্ডি পার করে। লেজের দিকে ব্যাট করে গ্লেন ম্যাক্সওয়েল (১৮ বলে ২৬), অ্যাশটন অ্যাগার (২০ বলে ২৩), প্যাট কামিন্সরা (৫ বলে ১৩) দলকে ১৫৭ অব্দি নিয়ে যান।

ইংল্যান্ডের পক্ষে ২ উইকেট নেন জর্ডান। ১ টি করে উইকেট নেন আর্চার, উড ও আদিল রশিদ।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩য় ওভারেই ওপেনার জনি বেয়ারস্টোর উইকেট হারায় ইংল্যান্ড। ১১ বলে ৯ রান করে মিচেল স্টার্কের বলে হিট উইকেট হন তিনি। ফর্মের তুঙ্গে থাকা ডেভিড মালানকে নিয়ে ৮৭ রানের জুটি গড়ে দলকে বিপদ বুঝতে দেননি জস বাটলার।

 

View this post on Instagram

 

Match winning knock from Jos Buttler. #ENGvAUS

A post shared by cricket97 (@cricket97bd) on

৩২ বলে ৭ চারে ৪২ রান করে আউট হন মালান। বাটলার অবশ্য ক্যারিয়ার সেরা ইনিংস খেলে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। ১৮.৫ ওভারে ইংল্যান্ড যখন জয়ের বন্দরে পৌছে গেছে, তখন ৭৭ রান করে অপরাজিত বাটলার। ম্যাচ জেতানো এই ইনিংসে বাটলার খেলেছেন ৫৪ বল, ৮ টি চারের সাথে ছক্কা হাঁকিয়েছেন ২ টি।

অজিদের পক্ষে ২ উইকেট নেন অ্যাশটন অ্যাগার, ১ টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়া ১৫৭/৭ (২০), ওয়ার্নার ০, ফিঞ্চ ৪০, ক্যারি ২, স্মিথ ১০, স্টয়নিস ৩৫, ম্যাক্সওয়েল ২৬, অ্যাগার ২৩, কামিন্স ১৩*, স্টার্ক ২*; আর্চার ৪-০-৩২-১, উড ৪-০-২৫-১, আদিল ৪-০-২৫-১, জর্ডান ৪-০-৪০-২

ইংল্যান্ড ১৫৮/৪ (১৮.৫), বাটলার ৭৭*, বেয়ারস্টো ৯, মালান ৪২, ব্যান্টন ২, মরগান ৭, মইন ১৩*; স্টার্ক ৪-০-২৫-১, জাম্পা ৩.৫-০-৪২-১, অ্যাগার ৪-০-২৭-২

ফলাফলঃ ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ জস বাটলার (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

আগামীকাল তামিম-মুশফিকদের করোনা টেস্ট

Read Next

বোলারদের নৈপুণ্যে টিকেআরের সহজ জয়

Total
4
Share