আগামীকাল তামিম-মুশফিকদের করোনা টেস্ট

তামিম ইকবাল

লঙ্কা সফরের জন্য ক্রিকেটারদের করোনা টেস্ট করানোর কথা ছিল ১৮ সেপ্টেম্বর থেকে। লঙ্কান বিমানে চড়ার আগে মোট তিন বার করোনা পরীক্ষা করা হবে তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের। কিন্তু তার আগে আরও একবার করোনা টেস্ট করানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আগামী ৭ সেপ্টেম্বর হবে এই করোনা টেস্ট।

দিন কয়েক আগে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে সঙ্গ দেওয়া একজন ট্রেনার করোনা পজিটিভ হওয়ার পরই সতর্ক অবস্থানে বিসিবি। মিরপুরে অনুশীলন বন্ধ গত তিনদিন, যা আরও দুই দিন বাড়ানোর সিদ্ধান্ত নেয় বিসিবি। এই দুই দিনেই হবে করোনা টেস্ট।

লঙ্কা সফরের আনুষ্ঠানিক করোনা টেস্ট ১৮ সেপ্টেম্বর শুরু হবে। এরপর ২২ ও ২৭ সেপ্টেম্বর দ্বিতীয় ও তৃতীয় ধাপের করোনা টেস্ট সম্পন্ন করেই বিমানে চড়বে ক্রিকেটাররা। ঐ পুরো সময়টা হোটেলেই কাটবে টাইগার ক্রিকেটারদের। তবে সতর্কতামূলক ৭ সেপ্টেম্বর করানো টেস্টের পর পজিটিভ না হলে নিজেদের বাসায়ই অবস্থান করতে পারবে, চালিয়ে আবে অনুশীলনও।

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘আগামীকাল (৭ সেপ্টেম্বর) থেকে করাচ্ছি। আমাদের কিছু স্টাফের করোনা হয়েছে তাই। আমাদের করার কথা ছিল ১৮ তারিখে। ১৮, ২২ ও ২৭ তারিখে মোট তিনবার টেস্ট করানো হবে।’

‘তার আগে আমরা আরেকবার করে নিচ্ছি। যেহেতু কিছু লোক পজিটিভ হয়েছে, এ কারণে। সবাই আপাতত বাসায়ই থাকবে। তবে কেউ পজিটিভ হলে যাতে অন্যরা সতর্ক হতে পারে সেজন্যই করা।’ যোগ করেন আকরাম খান।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর থেকে করোনা টেস্টের মধ্য দিয়ে যাবেন কেবল শ্রীলঙ্কা বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। জাতীয় দল ছাড়াও হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের একটি স্কোয়াডও একই সঙ্গে শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওয়ানা। সেখানে নিজেদের মধ্যে অনুশীলন করার পাশপাশি প্রস্তুতি ম্যাচও খেলবে এইচপি ও জাতীয় দল।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাউদাম্পটনে আজ আগে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

Read Next

বাটলারের দাপুটে ব্যাটিং, সিরিজ জিতে নিল ইংল্যান্ড

Total
6
Share