গোটা ইংল্যান্ড দলকে শাস্তি দিল আইসিসি

জফরা আর্চার ক্রিস জর্ডান টম কারেন এউইন মরগান ইংল্যান্ড
Vinkmag ad

গত ৪ সেপ্টেম্বর সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য এক জয় পায় স্বাগতিক ইংল্যান্ড। ২ রানে ম্যাচ জিতলেও এউইন মরগানের দলকে গুনতে হচ্ছে জরিমানা।

ইংল্যান্ডের দেওয়া ১৬৩ রানের লক্ষ্য বেশ সহজেই তাড়ার পথে ছিল অস্ট্রেলিয়া। ১৪.১ ওভারে ১ উইকেট হারিয়ে ১২৪ রান তুলেও ফেলে। কিন্তু আদিল রশিদের বলে স্টিভ স্মিথের বিদায়ের পরই তাসের ঘরের মত ভেঙে পড়ে অজিদের ব্যাটিং অর্ডার।

৯ উইকেট হাতে নিয়ে ৩৫ বলে ৩৯ রানের সমীকরণই মেলাতে ব্যর্থ হয় অস্ট্রেলিয়া। বৃথা যায় ডেভিড ওয়ার্নারের ৫৮ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চের ৪৬ রানের ইনিংস। ২ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ইংল্যান্ড।

কিন্তু ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়া ইনিংসে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা দিতে হচ্ছে প্রত্যেক ইংলিশ ক্রিকেটারকে। আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই সাজা দেন।

খেলোয়াড় ও খেলোয়াড়দের সাপোর্ট স্টাফদের আইসিসি আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুসারে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারা অপরাধের সাথে সম্পৃক্ত। ইংলিশ অধিনায়ক এউইন মরগান সাজা মেনে নেওয়ায় আলাদা আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

মাঠের আম্পায়ার মার্টিন স্যাগার্স ও অ্যালেক্স ওয়ার্ফ, তৃতীয় আম্পায়ার ডেভিড মিলনস এবং চতুর্থ আম্পায়ার মাইক বার্নস অভিযোগটি তুলে ধরেন। আজ (৬ সেপ্টেম্বর) একই মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে দুই দল।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলের সূচি প্রকাশ, ‘১০’ ডাবল হেডার

Read Next

গাটের পয়সা খরচ করে আনোয়ারের ব্যাটিং দেখতে প্রস্তুত ছিলেন নাসের

Total
94
Share