বাদ পড়ে ‘খুবই হতাশ’ ডেভিড উইলি

ডেভিড উইলি

সম্প্রতি ইংল্যান্ড দল থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাদ পড়ার পর হতাশাগ্রস্ত ডেভিড উইলি অবশেষে তাঁর অনুভূতি ব্যক্ত করলেন।

ইয়র্কশায়ারের এই অলরাউন্ডার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ম্যান অফ দ্য সিরিজ হয়েছিলেন এবং পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নেন। কিন্তু তিনটি ম্যাচেই অতিরিক্ত খেলোয়াড় হিসেবে পানি টানার কাজটুকু সারতে হয় এবং পরবর্তীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও বাদ পড়তে হয় উইলিকে।

ইয়র্কশায়ার পোস্টে কথা বলার সময় ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে ইয়র্কশায়ার ভাইকিংসের অধিনায়কত্ব কেন তিনি গ্রহণ করেন,তার কারণও ব্যাখ্যা করেন উইলি।

‘জাতীয় দল থেকে বাদ পড়ায় অবশ্যই আমি হতাশ, খুবই হতাশ। দলে রিজার্ভ খেলোয়াড় হিসেবে বসে থাকাটা অবশ্যই আমার ক্যারিয়ারের জন্য ভালো দিক নয়। তাই আমি ইয়র্কশায়ারের পক্ষে খেলার জন্য এই টুর্নামেন্টে ফিরে আসি।’

আয়ারল্যান্ড সিরিজে উইলি বেশ সফল ছিলেন। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট লাভ করেন উইলি। দ্বিতীয় ম্যাচে ৪৮ রানে দুই উইকেট নেওয়ার পাশাপাশি অপরাজিত ৪৭ রান করে ইংল্যান্ডকে ম্যাচ জেতাতে কার্যকরী ভূমিকা রাখেন। ৩য় ওয়ানডেতে ব্যাট হাতে তিনি হাফ সেঞ্চুরি করেন। তবে বল হাতে আয়ারল্যান্ডের ৩২৯ রানের টার্গেটের জয়ের ক্ষেত্রে উইলি বেশ রান খরুচে ছিলেন এবং ৭০ রান খরচায় ১ উইকেট নেন।

‘লোকেরা সবসময় আপনার সুযোগের কথা বলবে এবং আমি আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটা ধাক্কা খাই যা দলে আমার স্থান ধরে রাখতে কার্যকরী ছিল না। তাই আমি সামনের দিকে অগ্রসর হচ্ছি।’

‘বর্তমান আবহাওয়ায় খেলাটা আমি উপভোগ করছি। যদিও আমার জন্য তা সঠিক খেলা বা সঠিক সিরিজ ছিল না। তবুও সিরিজের আগে প্রস্তাব দেওয়া হয়েছিল বলে আমি খেলেছি।’

‘আপনি জানেন যে নির্বাচকরা শুধুমাত্র একটা সিরিজ দিয়ে বিচার বিবেচনায় আনবে না। যেহেতু তখন টেস্ট সিরিজের খেলোয়াড়রা টেস্ট নিয়ে ব্যস্ত ছিল, আই আমি সুযোগ পেয়ে যাই। এখন আমার সম্পূর্ণ মনোযোগটা এখন ইয়র্কশায়ারকে কেন্দ্র করে।

উইলির অনুপস্থিতি ইংল্যান্ডের জন্য চিন্তার বিষয়, কেননা টি-টোয়েন্টির পাওয়ারপ্লেতে উইকেট নেওয়ার ক্ষেত্রে উইলি সবচেয়ে বেশি মুখ্য ভূমিকা রাখে। এ বছর শেষ ছয়টি টি-টোয়েন্টির পাওয়ারপ্লেতে ইংল্যান্ড মাত্র তিন উইকেট নিতে সক্ষম হয়। উইজডেন ক্রিকেট উইকলি পডকাস্টে ক্রিকভিজ এনালিস্ট বেন জোনস উইলিকে আন্ডাররেটেড বলে অভিহিত করেন।

‘কম স্ট্রাইক রেটে বেশি উইকেট প্রাপ্তির ক্ষেত্রে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে উইলির চেয়ে ভালো কেউ নাই। এই ভূমিকায় সে অনন্য। সে একজন দারুণ খেলোয়াড় এবং আমার মনে হচ্ছে ইংল্যান্ড তাকে অবমূল্যায়ন করছে’, জোনস বলেন।

‘আমি কিছুটা মর্মাহত, তবে এখনই সিদ্ধান্ত নেওয়ার সময় নয়, তাই আমি সামনের দিকে অগ্রসর হচ্ছি’, উইলি বলেন। আমি সিদ্ধান্ত নেই না আমি শুধু খারাপ সংবাদটুকু পেয়েছি এবং আবারও সামনে এগিয়ে যেতে চাচ্ছি। যেহেতু আমি বলেছিলাম আমি আয়ারল্যান্ডের বিপক্ষে অতটা ভালো করতে পারিনি এবং তা আসলেই দলের জন্য যথেষ্ট ছিল না । তাই আমি দলে ফিরে আসার জন্য আরও পরিশ্রম করছি।’

৯৭ ডেস্ক

Read Previous

স্যানিটাইজার ব্যবহার করে নিষিদ্ধ সাসেক্স পেসার

Read Next

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার প্রাথমিক টেস্ট স্কোয়াড

Total
17
Share