স্যানিটাইজার ব্যবহার করে নিষিদ্ধ সাসেক্স পেসার

স্যানিটাইজার কেসে নিষিদ্ধ সাসেক্স পেসার মিচ ক্লেডন
Vinkmag ad

করোনা পরবর্তী যেসব ক্রিকেটীয় নিয়মে পরিবর্তন এসেছে তার মধ্যে অন্যতম হল বলে লালা ব্যবহার করা যাবেনা। ঘামের সাথে অন্য কোন কৃত্রিম পদার্থ ব্যবহার করা যাবে কীনা সেটির অবশ্য এখনো সিদ্ধান্ত হয়নি। কিন্তু তার আগেই ম্যাচ চলাকালীন হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে নিষিদ্ধ হলেন সাসেক্স পেসার মিচ ক্লেডন।

গত মাসে বব উইলিস ট্রফিতে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচে বিতর্কিত কান্ডটি ঘটান অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া এই পেসার। ঐ ম্যাচে প্রথম ইনিংসে বল হাতে ২৩ রান খরচায় ৩ উইকেট নেন ডানহাতি এই পেসার। দ্বিতীয় ইনিংসে অবশ্য ছিলেন উইকেট শূন্য।

তার বিরুদ্ধে বলে স্যানিটাইজার ব্যবহারের অভিযোগে তদন্ত করছে দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তদন্তের ফল আসার আগ পর্যন্ত নিষিদ্ধই থাকছেন ৩৭ বছর বয়সী এই পেসার।

তার দল সাসেক্স ক্রিকেট ক্লাব নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে। বিবৃতিতে বলা হয়, ‘মিডলসেক্সের বিপক্ষে আমাদের ম্যাচের সময় মিচ ক্লেডনের বিরুদ্ধে বলে স্যানিটাইজার ব্যবহারের অভিযোগ তদন্তাধীন, ফল আসার আগ পর্যন্ত সে সাময়িক নিষিদ্ধ। এই মুহূর্তে এর বেশি মন্তব্য করা যাচ্ছেনা।’

এই নিষেধাজ্ঞার কারণে সারের বিপক্ষে বব উইলিস ট্রফির পরবর্তী ম্যাচে সাসেক্সের ১৪ জনের স্কোয়াডে জায়গা পাচ্ছেন না এই অভিজ্ঞ পেসার। ১১২ টি প্রথম শ্রেণির ম্যাচে যার রয়েছে ৩১০ উইকেট। এই অস্ট্রেলিয়ান পেসার ইংলিশ কাউন্টির নিয়মিত মুখ। সাসেক্স ছাড়াও খেলেছেন ডারহাম, কেন্ট ও ইয়র্কশায়ারের মত ক্লাবে।

৯৭ ডেস্ক

Read Previous

এমসিসি লন্ডনকে হারিয়ে শিরোপা মৌলভীবাজার লিজেন্ডসের

Read Next

বাদ পড়ে ‘খুবই হতাশ’ ডেভিড উইলি

Total
4
Share