মিরপুরে অনুশীলন বন্ধের মেয়াদ বাড়ছে

সৌম্য সরকার

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে দিক নির্দেশনা দেওয়া এক ট্রেনার করোনা পজিটিভ হওয়ার পর তিন দিন অনুশীলন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। যার শেষদিন আজ (৬ সেপ্টেম্বর), ফলে আগামীকাল থেকেই ফের অনুশীলন শুরুর কথা ছিল। কিন্তু অনুশীলন বন্ধের সময়সীমা বাড়ছে আরও কয়েকদিন।

জুলাইয়ের শেষদিক থেকে মাঠে ফিরতে শুরু করে ক্রিকেটাররা। সময়ের সাথে সাথে সংখ্যাটাও বেড়েছে। দেশের পাঁচটি ভেন্যুতে মোট ৩৮ জন ক্রিকেটার বিসিবির তত্বাবধানে ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যাচ্ছে। মিরপুরে ঘাম ঝরাচ্ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, তাইজুল ইসলাম সহ ১৭ জন ক্রিকেটার।

তবে দিন কয়েক আগে তাদের সঙ্গ দেওয়া ট্রেনার ইয়াকুব চৌধুরী করোনা পজিটিভ হওয়ায় বাড়তি সতর্কতার লক্ষ্যেই মিরপুরের তিনদিন অনুশীলন বন্ধের সিদ্ধান্ত নেয় বিসিবি। আর সেটিই বাড়তে যাচ্ছে আরও কয়েকদিন। যদিও অন্য সব ভেন্যুতে অনুশীলন চলছে যথারীতি।

মিরপুরে অনুশীলন বন্ধের মেয়াদ বাড়া সম্পর্কে বিসিবি চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। যে অবস্থা তাতে বাড়তি সতর্কতার জন্য ক্রিকেটারদের অনুশীলন আরো কিছু দিন বন্ধ রাখার পরামর্শ দেয়া হয়েছে। এই নিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগ ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছে। যদি তারা চায় তাহলে হয়তো আরো ৩ থেকে ৪ দিন বন্ধ রাখা হতে পারে।’

ট্রেনারের বাইরে কোন ক্রিকেটারের মধ্যে করোনা উপসর্গ দেখা যায়নি উল্লেখ করে দেবাশীস চৌধুরী আরও বলেন, ‘ট্রেনার পজিটিভ হলেও কোন ক্রিকেটারর মধ্যে লক্ষণ বা উপসর্গ দেখা যায়নি। সবাই ভালো আছেন। তাদের আলাদাভাবে আইসোলেশনে রাখার প্রয়োজন পড়েনি। কারণ তারা ট্রেনিংয়ের সময় যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখেছিল। শুধু তাই নয় ক্রিকেটাররা নিজেরাও বেশ সতর্ক ছিলেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অলরাউন্ড নৈপুণ্যে টিকেআরকে জেতালেন অধিনায়ক পোলার্ড

Read Next

এমসিসি লন্ডনকে হারিয়ে শিরোপা মৌলভীবাজার লিজেন্ডসের

Total
5
Share