আইপিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন মুস্তাফিজ, তবে…

featured photo1 46
Vinkmag ad

ব্যক্তিগত কারণে মুম্বাই ইন্ডিয়ান্স পেসার লাসিথ মালিঙ্গা ও চোটের কারণে কোলকাতা নাইট রাইডার্স পেসার হ্যারি গার্নির আইপিএল থেকে ছিটকে যাওয়াতেই সুযোগ এসেছিল মুস্তাফিজুর রহমানের সামনে। তবে জাতীয় দলের শ্রীলঙ্কা সফর প্রাধান্য দিয়ে বিসিবির অনাপত্তিপত্র না পাওয়ায় শেষ মুহূর্তে দরজাটা বন্ধই থাকছে টাইগার পেসারের জন্য।

মুম্বাই ইতোমধ্যে মালিঙ্গার বদলি হিসেবে দলে ভিড়িয়েছে জেমস প্যাটিনসনকে। কোলকাতা এখনো হ্যারি গার্নির বিকল্প হিসেবে কাউকে অন্তর্ভূক্ত করেনি। দুই দলই আগ্রহ প্রকাশ করেছিল বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের জন্য। তবে শ্রীলঙ্কা সফর সামনে রেখে মুস্তাফিজের ব্যস্ত সময় কাটবে জাতীয় দলের ক্যাম্পেই। যে কারণে বিসিবি অনাপত্তি পত্র দিতে অস্বীকৃতি জানায়।

গত ডিসেম্বরে নিলামে অবিক্রিত থাকা মুস্তাফিজের সামনে আইপিএল খেলার নতুন সুযোগ আসলেও লাভ হচ্ছেনা। ২৪ অক্টোবর থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ টেস্ট সিরিজ। পর্যাপ্ত প্রস্তুতি ও কোয়ারেন্টাইন নিয়মের কারণে এক মাস আগেই লঙ্কা দ্বীপে যাবে বাংলাদেশ। এদিকে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের এবারের আসর শুরু হবে ১৯ সেপ্টেম্বর, পর্দা নামবে ১০ ডিসেম্বর।

মুস্তাফিজকে অনাপত্তি পত্র না দেওয়া প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ‘ক্রিকবাজকে’ বলেন, ‘হ্যা সে (মুস্তাফিজ) আইপিএল খেলার প্রস্তাব পেয়েছে তবে সামনে আমাদের শ্রীলঙ্কা সফর তাই তাঁকে অনাপত্তি পত্র দিচ্ছিনা।’

২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে আইপিএল অভিষেক বাঁহাতি এই পেসারের। ঐ মৌসুমে ১৬ ম্যাচে শিকার করেন ১৭ উইকেট, জিতেছেন প্রথম ও একমাত্র বিদেশি ক্রিকেটার হিসেবে উদীয়মান ক্রিকেটারের পুরষ্কার। পরের মৌসুমে অবশ্য সানরাইজার্সের হয়ে মাত্র এক ম্যাচ সুযোগ পেয়েছেন। ২০১৮ সালে খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে, ৭ ম্যাচে শিকার ৭ উইকেট।

২০১৯ সালেও অবশ্য বিসিবির অনাপত্তি পত্র পাননি। মূলত তাঁকে চোট মুক্ত রাখতেই বিসিবি সেবার অনুমতি দেয়নি। তবে ২০২০ সালের জন্য অনুমতি দিলেও নিলামে অবিক্রীত ছিলেন। করোনা থাবা পড়ার আগে মার্চের শেষদিকেই মাঠে গড়ানোর কথা ছিল আইপিএলের এবারের আসর। আর সে ভাবনাতেই পেয়েছিলেন অনুমতি। কিন্তু নতুন সূচিতে এখন সুযোগ এলেও জাতীয় দলের ভাবনায় আবারও অনুমতি মিলছেনা।

৯৭ ডেস্ক

Read Previous

সাউদাম্পটনে আগে বোলিংয়ে অস্ট্রেলিয়া

Read Next

পাশার দান উল্টে দিয়ে সাউদাম্পটনে ম্যাচ জিতল ইংল্যান্ড

Total
9
Share