রুটের দলে ফেরার পথ বাতলে দিলেন মরগান

এউইন মরগান জো রুট
Vinkmag ad

৩২ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫ ফিফটিতে ৩৫.৭২ গড় ও ১২৬.৩০ স্ট্রাইক রেটে ৮৯৩ রান। তবে এই পরিসংখ্যানও ইংল্যান্ডের বর্তমান টি-টোয়েন্টি দলে জায়গা দিতে যথেষ্ট নয় ইংলিশদের টেস্ট অধিনায়ক জো রুটকে। আজ (৪ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে নেই রুট। তবে তার ফিরে আসা দেখতে চান অধিনায়ক এউইন মরগান, যে কারণে বাতলে দিয়েছেন পথও।

জনি বেয়ারস্টো, জস বাটলার, ডেভিড মালান, তরুণ টম ব্যান্টনদের ভীড়ে রুটের একাদশে জায়গা পাওয়া মুশকিলই বলতে হবে। যে কারণে তাঁকে স্কোয়াডে জায়গা দিয়ে বেঞ্চে বসিয়ে রাখতে চায়নি টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে ইংলিশদের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক এউইন মরগান মনে করেন ডাগ আউটে বসে থাকার চাইতে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে খেলে নিজের ছন্দটা ধরে রাখুক।

গতবছর সর্বশেষ টি-টোয়েন্টি খেলা রুটের ভবিষ্যত এখনই ফুরিয়ে যায়নি উল্লেখ করে মরগান বলেন, ‘আমরা জো রুটের সাথে কথা বলেছি এবং অবশ্যই তাঁর টি-টোয়েন্টিতে ভবিষ্যত আছে। আলোচনা এমন ছিল যে সে এই মুহূর্তে একাদশে জায়গা পাচ্ছে না আবার আমরাও চাইনা তাঁকে জায়গা না দিয়ে দলের সঙ্গে বয়ে বেড়াতে।’

‘রুট টি-টোয়েন্টি খেলতে চায় এবং নিজের পক্ষে দাবি তুলে ধরতে চায়। সে খুব বেশি সুযোগ পায়না ইয়র্কশায়ারে ফিরে যেতে এবং টি-টোয়েন্টি খেলতে। আমরা মনে করেছি এটাই ভালো সুযোগ।’

এদিকে সুযোগ কাজেও লাগাচ্ছেন জো রুট, চলমান টি-টোয়েন্টি ব্লাস্টে ইয়র্কশায়ারের হয়ে দুই ম্যাচ খেলে হাঁকিয়েছেন টানা দুই ফিফটি। ইংলিশদের টেস্ট কাপ্তান প্রথম ম্যাচে ডার্বিশায়ারের বিপক্ষে ৪০ বলে ৬৪ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে নটিংহ্যাম্পশায়ারের বিপক্ষে করেছেন ৪৩ বলে ৬৫ রান। যা স্পষ্ট করে টেস্ট, ওয়ানডের সাথে টি-টোয়েন্টিতেও নিয়মিত হতে কতটা মরিয়া এই ইংলিশ ব্যাটসম্যান।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে নেগেটিভ সাকিব, বিকেএসপিতে যেতে বাধা নেই

Read Next

না ফেরার দেশে শারমিন আক্তার সুপ্তার পিতা

Total
1
Share