করোনা টেস্টে নেগেটিভ সাকিব, বিকেএসপিতে যেতে বাধা নেই

সাকিব আল হাসান বিকেএসপি

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে গতকাল (৩ সেপ্টেম্বর) করানো করোনা টেস্টে নেগেটিভ প্রমাণিত হয়েছেন সাকিব আল হাসান। গতকাল তাঁর বনানীর বাসা থেকে নমুনা সংগ্রহ করা হয়, যার ফল এসেছে আজ (৪ সেপ্টেম্বর)।

দীর্ঘ ৫ মাস পর দেশে ফিরেছেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে বাকি প্রায় দুই মাস। তার আগেই নিজেকে ঝালিয়ে নিতে ব্যক্তিগত উদ্যোগে করবেন অনুশীলন। বেছে নিয়েছেন নিজের সাবেক শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিকে।

গত (২ সেপ্টেম্বর) বেশ গোপনেই দেশে ফিরেছেন টাইগার অলরাউন্ডার। যুক্তরাষ্ট্রে স্ত্রী, সন্তানকে রেখে লঙ্কা সফরের আগেই ফিট হতে দেশে ফেরা। যত দ্রুত সম্ভব শুরু করতে চান অনুশীলন।

যে কারণে বিকেএসপির অভিমুখে রওয়ানা দেওয়ার তাড়া। গতকাল (৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টায় সম্পন্ন হয় তার করোনা টেস্ট। বিদেশ ফেরত হলেও সাকিবের ক্ষেত্রে নিয়মে এসেছে শিথিলতা। ৩-৪ দিনের মাথায়ই ঘর ছেড়ে বেরোতে পারছেন।

করোনা নেগেটিভ হওয়ায় আগামীকালই (৫ সেপ্টেম্বর) বিকেএসপিতে চলে যাওয়ার কথা সাকিবের। বিকেএসপির দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে চলবে নিবিড় অনুশীলন।

আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা উঠতে যাওয়া সাকিবকে লঙ্কা সফরের শেষ দুই টেস্টে দলে পাওয়ার পরিকল্পনা বিসিবির। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানিয়েছেন সংবাদ মাধ্যমকে। তবে ২৯ অক্টোবরের আগে বিসিবির কোন সরাসরি সাহায্য কিংবা অবকাঠামো ব্যবহার করতে পারবেনা টাইগার অলরাউন্ডার।

২৯ অক্টোবরের পরই তাকে দলে অন্তর্ভূক্ত করার কাজ শুরু করবে বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান দুদিন আগে গণমাধ্যমকে এ প্রসঙ্গে বলেন, ‘আনুষ্ঠানিকভাবে তাঁর (সাকিব) সাথে আমরা কাজ করবো ২৯ তারিখ থেকে। তার আগে আমাদের কোচ যদি তাঁকে সাহায্য করতে চায় সে কিন্তু ব্যক্তিগতভাবে গিয়ে করতে পারবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএলে খেলবেন না হরভজন সিংও

Read Next

রুটের দলে ফেরার পথ বাতলে দিলেন মরগান

Total
72
Share