এলপিএলের সূচি চুড়ান্ত করল শ্রীলঙ্কা ক্রিকেট

শ্রীলঙ্কা সমর্থক

শুরুর আগেই স্থগিত হওয়া লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএলের) প্রথম আসর মাঠে গড়াচ্ছে ১৪ নভেম্বর থেকে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটির পর্দা নামবে ৬ ডিসেম্বর।

২৮ আগস্ট থেকে শুরু হওয়ার কথা থাকলেও দেশটির সরকারি কোয়ারেন্টাইন নিয়ম ও আইপিএলের সাথে সূচি সংঘর্ষের কারণে পিছিয়ে নেওয়া হয় লিগটি। লিগে মোট পাঁচটি দল অংশ নিবে। দলগুলো হল কলম্বো লায়নস, ডাম্বুলা হকস, গল গ্ল্যাডিয়েটর্স, জাফনা কোবরাস ও ক্যান্ডি টাস্কার্স।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নতুন সূচির বিষয়টি নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট। বিবৃতিতে বলা হয়, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আশা করছে আনুষ্ঠানিকভাবে অনেক অপেক্ষার শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টটি নভেম্বরের শুরুর দিকে আয়োজনের।’

লঙ্কান বোর্ডের বিবৃতিতে আরও বলা হয়, ‘টুর্নামেন্টের মূল উদ্দেশ্য কেবল স্থানীয় ক্রিকেটারদের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সাথে খেলার সুযোগ দিয়ে উন্নতিতে ভূমিকা রাখা নয়। শ্রীলঙ্কার ক্রিকেট ভক্তদেরও মানসম্পন্ন ক্রিকেট দেখার সুযোগ করে দেওয়া একটি অন্যতম লক্ষ্য।’

রঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, পাল্লেকেল্লে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও মাহিন্দা রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৩ ম্যাচের টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে।

গল গ্ল্যাডিয়েটর্স ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাকিস্তানি। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের মালিকও তারা। দলটির আইকন ক্রিকেটার হিসেবে ইতোমধ্যে শহীদ আফ্রিদির সাথে চুক্তিও সম্পন্ন হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব ফিরলেও অধিনায়ক মুমিনুলেই আস্থা বিসিবির

Read Next

বাবরের জার্সিতে অ্যালকোহলের লোগো, ভুল শুধরে নিবে সমারসেট

Total
15
Share