করোনা পজিটিভ এক ট্রেনার, বন্ধ ব্যক্তিগত অনুশীলন

তামিম ইকবাল

ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে সঙ্গ দেওয়া বিসিবির সাপোর্ট স্টাফদের মধ্যে কয়েকজনের করোনা উপসর্গ দেখা দিয়েছে। ইতোমধ্যে একজন ট্রেনারের করোনা শনাক্তও হয়েছে। করোনা সংক্রমণ ঝুঁকি বাড়ায় আজ থেকে আগামী তিনদিন মিরপুরে ব্যক্তিগত অনুশীলন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

করোনা পরবর্তী ক্রিকেটারদের মাঠে ফেরানোয় বেশ সতর্ক ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে কারণে ব্যক্তিগত অনুশীলনের শুরুটাও হয়েছে অনেক দেরিতে, ছিল বেশ কড়া স্বাস্থ্যবিধি। শুরুর দিকে একক অনুশীলন চললেও সম্প্রতি ২-৩ জনের গ্রুপ হয়ে নিজেদের ঝালিয়ে নেওয়ার মিশন শুরু করে ক্রিকেটাররা। আর এতেই স্বাস্থ্যবিধিতে ঢিলেঢালা ভাব চলে আসে।

দেশের কয়েকটি ভেন্যুতে মোট ৩৮ জন ক্রিকেটার বিসিবির অনুমতি সাপেক্ষে ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যাচ্ছে। যাদের বেশিরভাগই শ্রীলঙ্কা সফর লক্ষ্য করেই নিজেদের প্রস্তুত করতে ঘাম ঝরাচ্ছেন। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছিল তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ সহ ১৭ জন ক্রিকেটার।

শুরুর দিকে বিসিবির বিধি নিষেধ ঠিকঠাক মেনে চললেও সাম্প্রতিক সময়ে অনেকটা গা ছাড়া ভাবে মানা হচ্ছে স্বাস্থ্য বিধি। যার প্রভাব ইতোমধ্যে পড়তে শুরু করেছে। ট্রেনার ইয়াকুব আলি চৌধুরী করোনা পজিটিভ হওয়া ছাড়াও আরও কয়েকজন স্টাফ,  ক্রিকেটারদের মধ্যেও উপসর্গ দেখা দেয়।

আর  এ কারণেই মিরপুরে আগামী কয়েকদিন অনুশীলন বন্ধের সিদ্ধান্ত বিসিবির। পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী অনুশীলন শুরুর বিষয়ে জানানো হবে। মূলত লঙ্কা সফরের আগে স্বাস্থ্যবিধি নিশ্চিতেই নজর বিসিবির।

বিসিবি সূত্রমতে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে ঢাকায় ব্যক্তিগত অনুশীলন আগামী তিন দিন বন্ধ থাকলেও ঢাকার বাইরে যথারীতি অনুশীলন চলবে।

৯৭ ডেস্ক

Read Previous

সমালোচিত হয়ে সরফরাজের টুইট, পাশে পেলেন আজহার আলিকে

Read Next

সাকিব ফিরলেও অধিনায়ক মুমিনুলেই আস্থা বিসিবির

Total
20
Share