সমালোচিত হয়ে সরফরাজের টুইট, পাশে পেলেন আজহার আলিকে

সরফরাজ আহমেদ
Vinkmag ad

গত ১ সেপ্টেম্বরে ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে সহজ স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করে ব্যাপক সমালোচিত হচ্ছেন পাকিস্তানের উইকেট রক্ষক সরফরাজ আহমেদ। সমালোচনার তোপের মুখে টুইট করতে বাধ্য হন সাবেক পাকিস্তান অধিনায়ক। তবে তার পাশে দাঁড়িয়েছেন পাকিস্তান টেস্ট দলের বর্তমান অধিনায়ক আজহার আলি সহ অনেকেই।

১৯১ রানের লক্ষ্যে ব্যাট করা ইংল্যান্ডের ইনিংসের ১১ তম ওভারের ঘটনা। ৭ রানে ব্যাট করা মইন আলি ইমাদ ওয়াসিমের করা অনেকটা ফুলটস বলটি ব্যাটে-বলে সংযোগ করাতে পারেননি। বেরিয়ে এসেছেন ক্রিজ ছেড়ে অনেকটাই সামনে, ফলে গ্লাভস বন্দী করে উইকেট রক্ষক ততক্ষণে স্টাম্প ভেঙে দেওয়ার কথা। কিন্তু সফরে প্রথম ম্যাচ খেলতে নামা সরফরাজ বল ধরতেই হাঁসফাঁস শুরু করে দেন।

মইন ফিরে আসতে আসতেও বল ঠিকঠাক জমা করতে পারেননি, যখন হাতে ছিল তখন চেষ্টাও করেননি। ৭ রানে জীবন পাওয়া মইন ৩৩ বলে ৬১ রানে থামেন, যেভাবে খেলছিলেন জয় নিয়েই মাঠ ছাড়বেন মনে হচ্ছিল। তার বিদায়ের পর ইংলিশরা হারে ৫ রানে। সাবেক এই অধিনায়কের এমন সহজ সুযোগ মিসে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্রুপ শুরু হয়।

চারদিকের নানা সমালোচনায় উর্দুতে একটি টুইট করেন সরফরাজ। যা রিটুইট করে পাশে দাঁড়াচ্ছেন ভক্ত-সমর্থক ও সতীর্থরা। বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলি যেমনটা লিখেছেন, ‘ভাইয়া আমি সহ আপনার অনেক ভক্ত রয়েছে। অল্প কিছু লোককে আপনি পারফরম্যান্স দিয়েই জবাব দিবেন ইন শা আল্লাহ। আপনি অতীতে পাকিস্তানের জন্য অনেক কিছু করেছেন এবং ভবিষ্যতেও করবেন। পুরো সফরে ইতিবাচকভাবে শক্তি জুগিয়েছেন বলে ধন্যবাদ। শক্ত থাকুন।’

গতবছর অক্টোবর পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সরফরাজ আহমেদ। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতকে হারিয়ে শিরোপা জয় এসেছে তার অধীনেই। গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে দল হিসে সাফল্য না পাওয়ায় কোচ মিকি আর্থারের সাথে সরফরাজের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পরিকল্পনা করে। কোচ হিসেবে মিকি আর্থারের স্থলাভিষিক্ত হন মিসবাহ উল হক। অক্টোবরে শ্রীলঙ্কার পাকিস্তান সফর দিয়েই যতি চিহ্ন পড়ে সরফরাজের অধিনায়কত্বের।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের করোনা টেস্ট সম্পন্ন

Read Next

করোনা পজিটিভ এক ট্রেনার, বন্ধ ব্যক্তিগত অনুশীলন

Total
12
Share