মুম্বাই ইন্ডিয়ান্সে মালিঙ্গার বদলি প্যাটিনসন

লাসিথ মালিঙ্গা জেমস প্যাটিনসন
Vinkmag ad

আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে থাকছেন না আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারী লাসিথ মালিঙ্গা। লঙ্কান এই সুপারস্টারের বদলি হিসাবে অজি পেসার জেমস প্যাটিনসনের নাম ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে আজ (২ সেপ্টেম্বর) এই তথ্য নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেকে ড্রিম ইলেভেন আইপিএলের জন্য আনএভেইলেবল করেছেন লাসিথ মালিঙ্গা, শ্রীলঙ্কায় নিজের পরিবারের সঙ্গেই থাকবেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ান্সের তো বটেই, আইপিএল ইতিহাসেরই সর্বোচ্চ উইকেট সংগ্রাহক লাসিথ মালিঙ্গা। ২০০৯ থেকে ২০১৯ সাল পর্যন্ত মুম্বাইয়ের জার্সি গায়ে চেপে ১২২ ম্যাচ খেলেছেন মালিঙ্গা। ওভারপ্রতি ৭.১৪ রান দিয়ে উইকেট নিয়েছেন ১৫৭ টি। ম্যাচে ৪ উইকেট নিয়েছেন ৬ বার, পাঁচ উইকেট নিয়েছেন ১ বার।

মালিঙ্গার বদলি জেমস প্যাটিনসন এই সপ্তাহঅন্তেই আবুধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে যোগ দিবেন। অস্ট্রেলিয়ার পক্ষে ২১ টেস্ট, ১৫ ওয়ানডে ও ৪ টি-টোয়েন্টি খেলেছেন জেমস প্যাটিনসন। ৩০ বছর বয়সী এই ডানহাতি পেসার উইকেট নিয়েছেন যথাক্রমে ৮১, ১৬ ও ৩ টি।

মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানি বলেন, ‘জেমস (প্যাটিনসন) আমাদের জন্য সঠিক ব্যক্তি। সে আমাদের পেস আক্রমণে বিকল্প তৈরি করবে এবং এই মৌসুমে যে পরিবেশে খেলা হবে তাতে বড় ভূমিকা রাখতে পারবে।’

‘মালিঙ্গা একজন কিংবদন্তি ও মুম্বাই ইন্ডিয়ান্সের শক্তির স্তম্ভ। এটা অস্বীকার করার কোন সুযোগ নেই যে আমরা এই মৌসুমে মালিঙ্গাকে মিস করবো। তবে এই সময়ে শ্রীলঙ্কায় পরিবারের সঙ্গে তার থাকার প্রয়োজনীয়তা আমরা বুঝতে পারি।’

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব ইস্যুতে সতর্ক নির্বাচকরা, গণমাধ্যমের প্রতি অনুরোধ

Read Next

সব ফরম্যাটের জন্যই নিজেকে প্রস্তুত করছেন রানা

Total
5
Share