ম্যাকমিলানকে সাহায্য করছেন ম্যাকেঞ্জি

নেইল ম্যাকেঞ্জি ক্রেইগ ম্যাকমিলান

দুই বছর ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন বাংলাদেশ দলের সাথে। দক্ষিণ আফ্রিকান নেইল ম্যাকেঞ্জির অধীনে বেশ উন্নতি করেছে টাইগার ব্যাটসম্যানরা। পারিবারিক কারণে চাকরি ছাড়া ম্যাকেঞ্জির কাজে ক্রিকেটারদের সাথে বেশ সন্তুষ্ট বিসিবিও। ইতোমধ্যে শ্রীলঙ্কা সফরের জন্য নতুন ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিলেও ম্যাকেঞ্জির সাহায্যও নিচ্ছে বিসিবি।

দুই বছর কাজ করার অভিজ্ঞতা থেকে বেশ ভালো করেই ধরতে পেরেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাসদের শক্তি, দুর্বলতার জায়গা। ম্যাকেঞ্জিকে তাই নতুন কোচকে সেসব সম্পর্কে ধারণা দেওয়ার অনুরোধ করে বিসিবি। তাতে রাজি হয়ে ম্যাকমিলানকে টাইগার ব্যাটসম্যানদের সম্পর্কে অভিজ্ঞতা ভাগাভাগিও করেছেন সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যান।

লঙ্কা সফর সামনে রেখে আজ (২ সেপ্টেম্বর) দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন এবং ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বৈঠকে বসেন। সভা শেষেই আকরাম খান ম্যাকেঞ্জির অভিজ্ঞতা ভাগাভাগির ব্যাপারটি জানিয়েছেন গণমাধ্যমকে।

আকরাম খান বলেন, ‘কোচের সাথে আলাপ করেছি বিশেষ করে আমাদের আগের যে ব্যাটিং কোচ (ম্যাকেঞ্জি) তার যে ধারণা, কোন প্লেয়ারের কোন জিনিসটা ভালো কোন জিনিসটা খারাপ সেটা যেন শেয়ার করে আমাদের নতুন কোচের সাথে। এইমাত্র মিটিং শেষ হয়েছে, সে খুব ভালোভাবে বাংলাদেশের প্লেয়ারদের ব্যাপারে ব্রিফ করে দিয়েছে নতুন ব্যাটিং কোচকে (ম্যাকমিলান)।’

নিজেদের মধ্যে আলাপ আলোচনায় স্কোয়াড নিয়েও পরিকল্পনা সাজানো হয়। ৩৮ জনের পুল থেকে ২৮ জনের স্কোয়াড হয়ে লঙ্কান বিমানে চড়বে ২১-২২ জনের বহর। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান যোগ করেন, ‘সিরিজটা কাছে চলে এসেছে, ৩৮ জনের মত প্লেয়ার অনুশীলন করছে ঢাকা ও ঢাকার বাইরে। আপাতত একটা স্কোয়াড আমরা রেডি করছি। সম্ভবত ২৮ জনের, সেটা কমিয়ে আবার ২২ জনে আসবে। ২১-২২ জন যাবে শ্রীলঙ্কায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

একদিনে ফিঞ্চ-কামিন্সদের দুই ম্যাচ, ক্যারি-লাবুশেইনদের সেঞ্চুরি

Read Next

সাকিব ইস্যুতে সতর্ক নির্বাচকরা, গণমাধ্যমের প্রতি অনুরোধ

Total
16
Share