হেরেই চলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা

নাভিন উল হক গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স

সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) এর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্বাডোস ট্রাইডেন্টস। তবে চলমান আসরে হেরেই চলেছে জেসন হোল্ডারের দল। টুর্নামেন্টের ২২ তম ম্যাচে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের কাছে হেরেছে তারা।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নামে বার্বাডোস ট্রাইডেন্টস। দুই ওপেনার জনসন চার্লস ও জাস্টিন গ্রিভস কোন রান না করেই সাজঘরে ফেরেন। চারে নেমে অধিনায়ক জেসন হোল্ডার প্রথম বলেই রানআউট হন।

৪র্থ ওভারে ৪র্থ ব্যাটসম্যান হিসাবে শাই হোপ যখন ফেরেন দলের রান তখন মাত্র ৯! তিনে নামা কাইল মায়ের্স এরপর দলকে বিপদ থেকে উদ্ধার করতে চেষ্টা চালান, শ্লথগতিতে রান তুলতে থাকেন। ১০ম ওভারে ১৮ বলে ৫ রান করে রান আউট হন মায়ের্সকে সঙ্গ দিতে থাকা জোনাথন কার্টার। ঐ ওভারেই ২২ বলে ১০ রান করা মায়ের্সকে নিকোলাস পুরানের ক্যাচ বানিয়ে ফেরান নাভিন উল হক।

নিজের করা পরবর্তী ওভারে অ্যাশলে নার্স ও রেমন রেইফারকেও ফেরান নাভিন। ২৭ রানেই ৮ উইকেট হারিয়ে বসে বার্বাডোস। সেখান থেকে ৪৮ রানের জুটি গড়েন মিচেল স্যান্টনার ও রাশিদ খান। ১৫ বলে ১৯ রান করে আউট হন রাশিদ। ইনিংসের শেষ বলে আউট হন ২৭ বলে ৩৬ রান করা স্যান্টনার। ৯২ রানে থামে বার্বাডোসের রানের চাকা। নাভিন উল হক ৪, কেভিন সিনক্লেয়ার ২ ও ক্রিস গ্রিন ১ উইকেট নেন।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুতই ওপেনার কেভিন সিনক্লেয়ারের উইকেট হারায় গায়ানা। শিমরন হেটমেয়ারও দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। তবে ওপেনার ব্রেন্ডন কিং ও চারে নামা নিকোলাস পুরান গায়ানাকে জয়ের বন্দরে পৌছে দেন। ৪৯ বলে ৪ চার ও ২ ছয়ে ৫১ রান করে অপরাজিত থাকেন কিং, ৩৩ বলে অপরাজিত ১৮ রানের স্বভাববিরুদ্ধ ইনিংস খেলেন পুরান।

২০ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে গায়ানা। ৮ম ম্যাচে এটি তাদের ৪র্থ জয়। অন্যদিকে ৮ ম্যাচের কেবল ২ টিতে জিতেছে বার্বাডোস।

সংক্ষিপ্ত স্কোরঃ

বার্বাডোস ট্রাইডেন্টস ৯২/১০ (২০), চার্লস ০, গ্রিভস ০, মায়ের্স ১০, হোল্ডার ০, হোপ ৫, কার্টার ৫, স্যান্টনার ৩৬, নার্স ১, রেইফার ১, রাশিদ ১৯, ওয়ালশ ১২*; গ্রিন ৪-২-৩-১, সিনক্লেয়ার ৪-০-১৩-২, নাভিন ৪-০-১৪-৪

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ৯৩/২ (১৬.৪), কিং ৫১*, সিনক্লেয়ার ৩, হেটমেয়ার ৯, পুরান ১৮*; রাশিদ ৪-০-২১-১, ওয়ালশ ২-০-৯-১

ফলাফলঃ গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ৮ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ নাভিন উল হক (গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স)।

৯৭ ডেস্ক

Read Previous

জমজমাট ম্যাচে শেষ হাসি পাকিস্তানের

Read Next

‘৫’ মাস পর বাংলাদেশে সাকিব

Total
3
Share