জাম্পাকে দলে ভেড়াল আরসিবি

অ্যাডাম জাম্পা
Vinkmag ad

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পাকে দলে ভিড়িয়েছে। ২০২০ সালের আইপিএল আসরের জন্য কেন রিচার্ডসনের বদলি হিসাবে জাম্পাকে দলে টেনেছে ভিরাট কোহলির নেতৃত্বাধীন দল।

সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএলের নয়া আসর। সেখান থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রিচার্ডসন। নিজের প্রথম সন্তান পৃথিবীতে আসতে চলেছে বলে রিচার্ডসনের এই সিদ্ধান্ত।

অ্যাডাম জাম্পার অন্তর্ভূক্তি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্পিন শক্তি আরো বাড়াবে। আগে থেকে যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মইন আলি, পাওয়ান নেগি, শাহবাজ আহমেদরা তো আছেনই।

আরসিবির টিম ডিরেক্টর মাইক হেসন বলেন, ‘আমরা হতাশ কেন রিচার্ডসনের স্কিল এবারের আইপিএলে ব্যবহার করতে না পেরে। সে দুর্দান্ত ফর্মে ছিল। তবে যখনই আমরা জানতে পেরেছি কেন ও নাইকির বাচ্চা পৃথিবীতে আসতে চলেছে আমরা বুঝতে পেরেছি তাদের জন্য এটা রোমাঞ্চকর। আমরা এটাতে পূর্ণ সমর্থন করি।’

‘আমি যখন সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনে খেলার কথা ভাবি তখন দেখি যে অ্যাডাম জাম্পার মত কোয়ালিটি লেগ স্পিনার দলে ভেড়ানোর সুযোগ পেয়েছি। চাহালকে কাভার দেবার জন্য তাকে দরকার পড়বে, সে আমাদের বাড়তি বিকল্প হিসাবেও থাকবে যখন কন্ডিশন অমন হবে।’

অস্ট্রেলিয়ার পক্ষে ৫৫ ওয়ানডে ও ৩০ টি-টোয়েন্টি খেলে যথাক্রমে ৭৫ ও ৩৩ উইকেট নেওয়া অ্যাডাম জাম্পা আইপিএলে খেলেছেন ১১ ম্যাচ। রাইজিং পুনে সুপারজায়ান্টের পক্ষে ১১ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন এই লেগ স্পিনার।

২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ১৯ রান খরচে ৬ উইকেট নিয়েছিলেন জাম্পা। আইপিএল ইতিহাসে একজন লেগস্পিনারের জন্য সেরা বোলিং ফিগার এটি।

৯৭ ডেস্ক

Read Previous

হোয়াটসঅ্যাপে পাওয়া তথ্যে চিন্তিত হ্যাজেলউড

Read Next

‘হাফিজকে নেতৃত্ব দেওয়া উচিত ছিল’

Total
4
Share