পুরানের বিধ্বংসী শতকে গায়ানার সহজ জয়

নিকোলাস পুরান রস টেইলর দীনেশ রামদিন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স
Vinkmag ad

আগের ম্যাচেই ৯২ রান করে তা ডিফেন্ড করে সেন্ট লুসিয়া জুকস। আর সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ম্যাচে এক নিকোলাস পুরানই করলেন সেঞ্চুরি। সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) এর এবারের আসরের প্রথম সেঞ্চুরি করার দিনে দলকে সহজ জয় পাইয়ে দিয়েছেন পুরান।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের পক্ষে দলীয় সর্বোচ্চ রান কর জশুয়া ডা সিলভা খেলেছেন ৪৬ বল, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের পক্ষে দলীয় সর্বোচ্চ রান করা নিকোলাস পুরান খেলেছেন ৪৫ বল।

এই ৪৬ বলে জশুয়া রান করেছেন ৫৯, ৪৫ বলে ঠিক ১০০ রান করে অপরাজিত পুরান। বলাই বাহুল্য দুই দলের পার্থক্য গড়ে দিয়েছে পুরানের এই বিধ্বংসী ইনিংস।

 

View this post on Instagram

 

First hundred of this year CPL. #CPL #SKNPvGAW

A post shared by cricket97 (@cricket97bd) on

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান করতে পারে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। জশুয়া ৫৯, দীনেশ রামদিন ৩৭* রান করেন। গায়ানার পক্ষে ২ উইকেট নেন অধিনায়ক ক্রিস গ্রিন। ১ টি করে উইকেট নেন কেভিন সিনক্লেয়ার ও রোমারিও শেফার্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে ৬ষ্ঠ ওভারে ২৫ রান তুলতেই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে বসে গায়ানা। একে একে বিদায় নেন ব্রেন্ডন কিং (১৪), কেভিন সিনক্লেয়ার (৫) ও শিমরন হেটমেয়ার (১)।

তবে ঐ অব্দিই, এরপর আর কোন উইকেট হারায়নি গায়ানা। ৪ চার ও ১০ ছক্কায় ৪৫ বলে ঠিক ১০০ রান করে অপরাজিত থাকেন পুরান। পুরানকে দারুণ সঙ্গ দিয়ে রস টেইলর ২৭ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।

১৫ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে গায়ানা।

৭ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে গায়ানা। অন্যদিকে ৭ ম্যাচের কেবল ১ ম্যাচ জেতা সেন্ট কিটসের অবস্থান পয়েন্ট তালিকার তলানিতে।

সংক্ষিপ্ত স্কোরঃ

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ১৫০/৫ (২০), লুইস ১৫, পাওয়েল ২, জশুয়া ৫৯, ডাঙ্ক ১৯, রামদিন ৩৭*, তানভির ১, জোসেফ ৩*; গ্রিন ৪-০-৩১-২, সিনক্লেয়ার ৪-০-৯-১, শেফার্ড ২-০-১৩-১

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ১৫৩/৩ (১৭.৩), কিং ১৪, সিনক্লেয়ার ৫, হেটমেয়ার ১, পুরান ১০০*, টেইলর ২৫*; জোসেফ ৩-০-২৪-১, জাজ্ঞেসার ৪-০-৩৩-২

ফলাফলঃ গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ নিকোলাস পুরান (গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স)।

৯৭ ডেস্ক

Read Previous

লোয়ার অর্ডারে রিজওয়ান, ইনজামাম বলছেন তাহলে সরফরাজই ভাল

Read Next

প্রত্যাবর্তনে ম্যাক্সওয়েলের সেঞ্চুরি, স্টয়নিসের অলরাউন্ড নৈপুণ্য

Total
4
Share