লোয়ার অর্ডারে রিজওয়ান, ইনজামাম বলছেন তাহলে সরফরাজই ভাল

সরফরাজ আহমেদ মোহাম্মদ রিজওয়ান
Vinkmag ad

ইংল্যান্ড সফরে এখনো কোন ম্যাচই খেলার সুযোগ পাননি পাকিস্তানের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। সফরে বাকি মাত্র একটি টি-টোয়েন্টি। আর সেটিও যে খেলা হচ্ছেনা সরফরাজের তা নিশ্চিতই। উইকেটের পেছনে দুর্দান্ত, ব্যাট হাতেও টেস্ট সিরিজে আস্থার প্রতিদান দিয়েছেন। ফলে টি-টোয়েন্টি সিরিজে মোহাম্মদ রিজওয়ান অটো চয়েজই ছিলেন।

কিন্তু বৃষ্টিতে ভেসে যাওয়া প্রথম টি-টোয়েন্টিতে ১৬.১ ওভার ও গতকাল (৩০ আগস্ট) পরাজয় বরণ করে নেওয়া ম্যাচেও ব্যাটিংয়ের সুযোগ পাননি রিজওয়ান। মূলত টপ অর্ডারের ভালো করাতেই লোয়ার মিডলের রিজওয়ানকে ব্যাট হাতে নিতে হয়নি। শুধু এই দুই ম্যাচ নয় কোন ফরম্যাটেই উপরের দিকে সুযোগ মিলেনি খুব একটা।

৯ টেস্টের ক্যারিয়ারে ১৩ ইনিংসের ৯ টিই ৭ নম্বরে, ৫ নম্বরে একবার ও ৬ নম্বরে তিনবার ব্যাট করেন রিজওয়ান। ওয়ানডেতে ২৮ ইনিংসে ব্যাট করেছেন ৪ থেকে ৮ নম্বর পজিশন পর্যন্ত। যেখানে সবচেয়ে বেশি ১৫ ইনিংস ৬ নম্বরে। অন্যদিকে টি-টোয়েন্টিতে ২০ ম্যাচে ব্যাট করতে হয়েছে ১৪ ইনিংসে, খেলেছেন ৩ থেকে ৯ নম্বর পজিশনেও। ফলে কোন ফরম্যাটেই তার ব্যাটিং সামর্থ্যের পুরোটা বিচারের সুযোগ নেই।

যে কারণে তার ব্যাটিং অর্ডার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দেশটির সাবেক তারকা ব্যাটসম্যান ইনজামাম উল হক। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক নিজের ইউটিউব চ্যানেলে এ প্রসঙ্গে বলেন, ‘আমরা তার ব্যাটিং দেখার সুযোগ পাচ্ছিনা। ব্যাটসম্যান হিসেবে তার সেরা সংস্করণ দেখতে ব্যাটিং অর্ডারের উপরের দিকে পাঠানো উচিৎ। যদি লোয়ার অর্ডারেই খেলাতে হয় সরফরাজই ভালো।’

উল্লেখ্য, চলমান ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজে রিজওয়ান ৪০.২৫ গড়ে দুই ফিফটিতে ১৬১ রান করেছেন। বৃষ্টিতে ভেসে যাওয়া দ্বিতীয় টেস্টে ৭২ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরষ্কারও জিতেছেন। উইকেটের পেছনেও বেশ ভালোভাবে দক্ষতার পরিচয় দিচ্ছেন ২৮ বছর বয়সী এই উইকেট রক্ষক যা নজর কাড়ছে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদেরও।

৯৭ ডেস্ক

Read Previous

৯২ রান করেও ম্যাচ জিতল সেন্ট লুসিয়া জুকস!

Read Next

পুরানের বিধ্বংসী শতকে গায়ানার সহজ জয়

Total
18
Share