পাকিস্তানকে রেকর্ড গড়ে হারাল ইংল্যান্ড

এউইন মরগান ডেভিড মালান

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে ইংল্যান্ড। ম্যানচেস্টারে পাকিস্তানের ১৯৫ রানের বাধা মরগান বাহিনী টপকে গেছে ৫ উইকেট হাতে রেখেই।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টসে জিতে আগে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ দলপতি এউইন মরগান।

ব্যাট হাতে পাকিস্তান দলপতি বাবর আজম ও ফখর জামান পাকিস্তানকে ভাল শুরু এনে দেন। উদ্বোধনী জুটিতে ৭২ রান যোগ করেন এই দুজন। ২২ বলে ৩৬ রানের ইনিংস খেলে ফখর জামান আউট হলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের ১৪ তম ফিফটি পূর্ণ করেন বাবর।

৪৪ বলে ৭ চারে ৫৬ রানে আউট হবার আগে ভিরাট কোহলি ও অ্যারন ফিঞ্চের সঙ্গে যৌথভাবে দ্রুততম ১৫০০ রানের রেকর্ড গড়েন বাবর।

তিনে নামা মোহাম্মদ হাফিজ কম যাননি। ৩৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৫৯ রান করেন তিনি। ২০ ওভারের কোটা শেষে পাকিস্তান ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করতে পারে ১৯৫ রান। ইংল্যান্ডের পক্ষে ২ উইকেট নেন আদিল রশিদ। ১ টি করে উইকেট নেন ক্রিস জর্ডান ও টম কারেন।

জবাব দিতে নেমে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। জনি বেয়ারস্টো ও টম ব্যান্টন উদ্বোধনী জুটিতে যোগ করেন ৩৮ বলে ৬৬ রান। তবে টানা দুই বলে এই দুজনকে ফিরিয়ে পাকিস্তানকে ম্যাচে ফেরান শাদাব খান।

তিনে নামা ডেভিড মালান ও চারে নামা অধিনায়ক এউইন মরগান পাকিস্তানের হাত থেকে ম্যাচটি কার্যত কেড়ে নেন। চতুর্থ উইকেটে দুজন মিলে যোগ করেন ১১২ রান, সেটাও আবার কেবল ৬২ বলে।

 

View this post on Instagram

 

Captain’s knock from Eoin Morgan. #ENGvPAK

A post shared by cricket97 (@cricket97bd) on

৩৩ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬৬ রান করে মরগান আউট হলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ডেভিড মালান। ৩৬ বল খেলে ৬ চার ও ১ ছক্কায় ৫৪ রান করে অপরাজিত থাকেন মালান।

৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ইংল্যান্ড। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নেন শাদাব খান, ২ উইকেট নেন হারিস রউফ।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ১৯৫/৪ (২০), বাবর ৫৬, ফখর ৩৬, হাফিজ ৬৯, মালিক ১৪, ইফতিখার ৮*, শাদাব ০*; জর্ডান ৪-০-৪১-১, কারেন ৪-০-৪৬-১, আদিল ৪-০-৩২-২

ইংল্যান্ড ১৯৯/৫ (১৯.১), ব্যান্টন ২০, বেয়ারস্টো ৪৪, মালান ৫৪*, মরগান ৬৬, মইন ১, বিলিংস ১০, গ্রেগরি ০*; শাদাব ৪-০-৩৪-৩, হারিস ৪-০-৩৪-২

ফলাফলঃ ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ এউইন মরগান (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

প্রথম ক্রিকেটার হিসাবে যে ডাবলের দেখা পেলেন হাফিজ

Read Next

৯২ রান করেও ম্যাচ জিতল সেন্ট লুসিয়া জুকস!

Total
30
Share