হাতের চোটে এক্স-রে ম্যাশিনের সামনে ফিলান্ডার

featured photo1 1 22
Vinkmag ad
265487.3
নিজের মোকাবেলা করা ১২তম বলেই ডান হাতে চোট পাওয়া ফিলান্ডার খেলেছেন ৫৭ রানের অনবদ্য এক ইনিংস। (ছবি- ক্রিকইনফো)

ইংলিশ ব্যাটসম্যানদের লর্ডস টেস্টের সকালটায় কাঁপিয়ে ছেড়েছিলেন দক্ষিণ আফ্রিকান পেসার ভারনন ফিলান্ডার। লাঞ্চের আগেই ইংলিশদের তিন ব্যাটসম্যানকে তুলে নিয়েছিলেন ফিলান্ডার। তবে দ্বিতীয় ইনিংসে বল হাতে দৌড়াচ্ছেন কিনা ফিলান্ডার তা নিয়ে দক্ষিণ আফ্রিকা দল পড়ে গেছে শঙ্কায়। 

বল হাতে দলকে দারুণ সূচনা এনে দেয়া ফিলান্ডার ব্যাট হাতেও প্রোটিয়া দলের হাল ধরেছিলেন ফিলান্ডার। টেস্ট অলরাউন্ড র‍্যাংকিংয়ের ৭ম স্থানে থাকা ফিলান্ডার কুইন্টন ডি ককের সাথে অষ্টম উইকেটে যোগ করেন ৬৬ রান। ডি কক ফিরে যান ৫১ রান করে। তবে একপাশের হালটা ঠিকই ধরে রাখেন ফিলান্ডার।

টেইল এন্ডারদের সঙ্গে নিয়ে নিজের ষষ্ঠ টেস্ট অর্ধশতকের দেখা পেয়ে যান এই বোলিং অলরাউন্ডার। এই ইনিংসের শুরুতেই ডান হাতে চোট পান ফিলান্ডার। নিজের খেলা ১২তম বলে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের হঠাৎ লাফিয়ে ওঠা একটি বল আঘাত করে ফিলান্ডারের ডান হাতে। তাৎক্ষণিকভাবে ব্যথার ঔষধ দেয়া হয় তাঁকে। হাতের ব্যথা নিয়েই ৭ চারে ৫৭ রানের চমৎকার একটি ইনিংস খেলেন এই পেস বোলার।

তবে ব্যাটিংয়ে কয়েকটি শট খেলার পর ফিলান্ডারকে দেখা গেছে হাত নাড়তে। অর্থাৎ খুব একটা স্বাভাবিক থাকতে পারছিলেন না তিনি। ইনিংসের শেষ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরা ফিলান্ডারকে নেয়া হয়েছে এক্স-রে’র জন্য। স্থানীয় একটি হাসপাতালে গিয়ে এক্স-রে কাজ সম্পন্ন করেছেন এই পেসার। তবে নামতে পারছেন না মাঠে।

এক্স-রে রিপোর্ট হাতে পাওয়া না পর্যন্ত ফিলান্ডার আর খেলছেন না এই টেস্টে এটা মোটামুটি পরিষ্কার। ফলে নিজেদের অন্যতম প্রধান পেসারকে ছাড়াই দ্বিতীয় ইনিংসে দুই পেসার নিয়ে নামতে হতে পারে প্রোটিয়াদের। কাগিসো রাবাদার এক ম্যাচের নিষেধাজ্ঞার পর এখন ফিলান্ডারের ইনজুরি। দক্ষিণ আফ্রিকার মাথা ব্যথা হওয়ার জন্য এই দুইটি কারণই যথেষ্ট।

৯৭ ডেস্ক

Read Previous

বৃষ্টিবিঘ্নিত ম্যাচ জিতে সিরিজে ফিরলো জিম্বাবুয়ে

Read Next

পুরস্কার বিতরণী রাত ঝলমলে করেছেন রোস্টন চেজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share