বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য সূচি

সুরঙ্গা লাকমাল তামিম ইকবাল বাংলাদেশ শ্রীলঙ্কা টেস্ট
Vinkmag ad

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলের টেস্ট সিরিজের সূচি অনেকটাই চূড়ান্ত। লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজটি শুরুর আগে তিনটি প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা। যেখানে প্রথম দুটি প্রস্তুতি ম্যাচ সঙ্গে যাওয়া হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের সাথে ভাগ হয়ে ও তৃতীয় ম্যাচটি স্থানীয় কোন দলের বিপক্ষে অনুষ্ঠিত হবে।

করোনা পরবর্তী শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। যেখানে সিরিজ শুরুর প্রায় এক মাস আগেই লঙ্কান বিমানে চড়বে টাইগাররা। পর্যাপ্ত প্রস্তুতি ও কোয়ারেন্টাইন নিয়মের কারণেই মাস খানেক আগে যাওয়া। প্রস্তুতিতে ঘাটতি না রাখতে একই সময়ে সঙ্গ দিবে এইচপি ইউনিট।

ইংরেজি দৈনিক ‘ঢাকা ট্রিবিউন’ এ বিসিবির বরাত দিয়ে প্রকাশিত প্রতিবেদনে একটি সম্ভাব্য সূচি দেওয়া হয়। ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়া টাইগাররা কলম্বোতেই কাটাবে প্রথম দিকের সময়গুলো। যেখানে নিজেদের অনুশীলন ও সবকটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকুর রহিম, তামিম ইকবালরা।

লঙ্কানদের বিপক্ষে প্রথম দুটি টেস্টের ভেন্যু অবশ্য ক্যান্ডিতে। ম্যাচ দুটি মাঠে গড়াবে যথাক্রমে ২৩ অক্টোবর ও ৩১ অক্টোবর থেকে । যেখানে তৃতীয় ও শেষ টেস্টটি খেলতে ফের কলম্বোতে ফিরবে বাংলাদেশ। সেখানে ৮ নভেম্বর থেকে শুরু হবে তৃতীয় টেস্ট ম্যাচটি।

সফরের তিনটি প্রস্তুতি ম্যাচই তিনদিনের। এইচপির সাথে ভাগ হয়ে খেলা প্রথম দুটি ম্যাচ মাঠে গড়াবে ৬-৮ অক্টোবর, একদিন বিরতি দিয়ে দ্বিতীয়টি ১০-১২ অক্টোবর। অন্যদিকে স্থানীয় একটি দলের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৭-১৯ অক্টোবর।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের সম্ভাব্য সূচিঃ

২৭ সেপ্টেম্বরঃ কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা

৬-৮ অক্টোবরঃ প্রথম তিনদিনের প্রস্তুতি ম্যাচ, কলম্বো
১০-১২ অক্টোবরঃ দ্বিতীয় তিনদিনের প্রস্তুতি ম্যাচ, কলম্বো
১৭-১৯ অক্টোবরঃ তৃতীয় তিনদিনের প্রস্তুতি ম্যাচ, কলম্বো

২৩-২৭ অক্টোবরঃ প্রথম টেস্ট, ক্যান্ডি
৩১ অক্টোবর-৪ নভেম্বরঃ দ্বিতীয় টেস্ট, ক্যান্ডি
৮-১২ নভেম্বরঃ তৃতীয় টেস্ট, কলম্বো

৯৭ ডেস্ক

Read Previous

নির্বাচকদের কাজ কঠিন করে তুলতে চান ব্যান্টন

Read Next

লঙ্কা সফরের প্রস্তুতিটা ভালোই হচ্ছে টাইগারদের

Total
12
Share