বৃষ্টিবিঘ্নিত ম্যাচ জিতে সিরিজে ফিরলো জিম্বাবুয়ে

match report 9
Vinkmag ad

265480

সফরকারী জিম্বাবুয়ে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে এগিয়ে গিয়েছিলো প্রথম ওয়ানডেতেই। মাঝের দুই ওয়ানডে জিতে চতুর্থ ওয়ানডে জয় করে শ্রীলঙ্কার লক্ষ্য ছিল সিরিজ জয় করে নেয়া। তবে তাতে বাঁধ সেধেছে অতিথিরা। হাম্বানটোটায় বৃষ্টিবিঘ্নিত চতুর্থ ওয়ানডে ৪ উইকেটে জিতে নিয়ে ২-২ ব্যবধানে সিরিজে সমতা এনেছে জিম্বাবুয়ে। 

টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা দুই উদ্বোধনী ব্যাটসম্যান নিরোশান ডিকওয়ালা এবং দানুশকা গুনাথিলাকার টানা দ্বিতীয় দুইশো রানের রেকর্ড জুটিতে ৬ উইকেট হারিয়ে ৫০ ওভারে স্কোরকার্ডে তোলে কাঁটায় কাঁটায় ৩০০ রান। জবাব দিতে নেমে জিম্বাবুয়ে ইনিংসের ২১তম ওভারের পর বৃষ্টির কারণে ম্যাচ হয় বিঘ্নিত। বৃষ্টি শেষে সফরকারীদের জন্য লক্ষ্য দাঁড়ায় ২১৯ রানের। সহজেই লক্ষ্যমাত্রা অতিক্রম করে চার উইকেটের জয় পায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের উদ্বোধনী জুটিতে অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা এবং প্রথম ম্যাচে শতক হাঁকানো সলোমন মিরে করেন ৬৭ রান। তবে অল্প কিছু রানের ব্যবধানে ফিরে যান এ দু’জন। ৪৩ রান করেন মিরে। এরপর শুরু হয় মুসাকান্দা আর ক্রেইগ এরভিন ঝড়। মাত্র ২৩ বলে ৩০ রান করে মুসাকান্দা ফেরেন সাজঘরে। আরেকপাশ আগলে রেখে খেলে যান এরভিন।

মুসাকান্দার বিদায়ের খানিক পরেই বৃষ্টির উৎপাতে ম্যাচ বন্ধ রাখতে বাধ্য হয় আম্পায়াররা। বৃষ্টি শেষে মাঠ যতক্ষণে প্রস্তুত ততক্ষণে ম্যাচের বাকী আর দশ ওভার। সেই দশ ওভারে জিম্বাবুয়ের সামনে ৮০ রানের নতুন লক্ষ্য দাঁড়ায়। এরভিনের সাথে মারকুটে ব্যাটিংয়ে সঙ্গ দেন ম্যালকম ওয়ালারও। ৫৫ বলে দলের ইনিংসে সর্বোচ্চ ৬৯ রান করা এরভিন অপরাজিত থেকে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। ওয়ালারের ব্যাট থেকে আসে ২০ রান। হাসারঙ্গা শিকার করেন তিন উইকেট।

এর আগে নিরোশন ডিকওয়ালার শতক আর আরেক উদ্বোধনী ব্যাটসম্যান গুনাথিলাকার ৮৭ রানে শ্রীলঙ্কা দল উদ্বোধনী জুটিতে পেয়ে যায় ২০৯ রান। টানা দুই ওয়ানডেতে দু’শো রানের জুটি গড়ার এটাই প্রথম কীর্তি। অধিনায়ক ম্যাথুস ৪২ রান করলে শ্রীলঙ্কা দলের পুঁজি দাঁড়ায় ৩০০ রান। দুটি করে উইকেট তুলে নেন এমপোফু এবং ওয়ালার। ম্যাচ জেতানো ইনিংসের সুবাদে ক্রেইগ এরভিন নির্বাচিত হন ম্যান অফ দ্যা ম্যাচ হিসেবে।

সিরিজের বর্তমান ব্যবধান ২-২ হওয়াতে ৫ম এবং শেষ ওয়ানডে হয়ে গেছে ‘অঘোষিত ফাইনাল।’ দু’দলই তাই হাম্বানটোটায় সোমবার মাঠে নামবে সিরিজটা নিজেদের করে নিতে।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

শ্রীলঙ্কাঃ ৩০০/৬ (৫০ ওভার) ডিকওয়ালা ১১৬, গুনাথিলাকা ৮৭, ম্যাথুস ৪২, থারাঙ্গা ২২। এমপোফু ২/৬১, ওয়ালার ২/৪৪

জিম্বাবুয়েঃ ২১৯/৬ (২৯.২ ওভার) এরভিন ৬৯*, মিরে ৪৩, মুসাকান্দা ৩০, মাসাকাদজা ২৮, ওয়ালার ২০। হাসারঙ্গা ৩/৪০, চামিরা ১/৩২

ফলাফলঃ ৪ উইকেটে জয়ী শ্রীলঙ্কা ( বৃষ্টি আইনে)।

ম্যান অফ দ্যা ম্যাচঃ ক্রেইগ এরভিন (জিম্বাবুয়ে)।

 

৯৭ ডেস্ক

Read Previous

চার ডিমেরিট পয়েন্টে এক ম্যাচে নিষিদ্ধ রাবাদা

Read Next

হাতের চোটে এক্স-রে ম্যাশিনের সামনে ফিলান্ডার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share