হজ-ক্লিঙ্গার-হোয়াইটদের টপকে ভিক্টোরিয়ার কোচ রজার্স

ক্রিস রজার্স
Vinkmag ad

সাবেক অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস রজার্স দুই বছরের চুক্তিতে ভিক্টোরিয়া ক্রিকেটের পুরুষ দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। রজার্স তার সাবেক সতীর্থ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের স্থলাভিষিক্ত হচ্ছেন। ম্যাকডোনাল্ড অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ হিসেবে যোগ দিয়েছেন।

গত মৌসুমের মাঝামাঝিতে ম্যাকডোনাল্ডের বিদায়ের পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন লাচলান স্টিভেন্স। বর্তমানে তাকে ভিক্টোরিয়া নারী দলের কোচ করা হয়েছে।

প্রধান কোচের পদটির জন্য ক্রিস রজার্সকে লড়তে হয়েছে ভিক্টোরিয়া তারকা ব্র্যাড হজ, মাইকেল ক্লিঙ্গার ও ক্যামেরুন হোয়াইটের সাথে। ৪২ বছর বয়সী রজার্সকে বেছে নিয়েছেন দুই অধিনায়ক পিটার হ্যান্ডসকম্ব, মেগ ল্যানিং, প্রধান নির্বাহী অ্যান্ড্রু ইনগেলটন, জেনারেল ম্যানেজার শন গ্রাফ ও সিডনি সিক্সার্স কোচ গ্রেগ শিপার্ডদের নিয়ে গড়া একটি প্যানেল।

অস্ট্রেলিয়ার হয়ে ২৫ টেস্ট ২০১৫ রান করা রজার্স প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩১৩ ম্যাচে করেছেন ২৫ হাজারের বেশি রান। যেখানে ১৬৭ লিস্ট ‘এ’ ম্যাচে আছে ৫৩৪৬ রান। তার সময়ে শেফিল্ড শিল্ডে ভিক্টোরিয়ার শিরোপা জয়ী দলের সদস্যও ছিলেন।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া থেকে ভিক্টোরিয়ায় এসে ৭ মৌসুম কাটিয়েছেন রজার্স। ওপেনার হিসেবে ইংলিশ কাউন্টিতেও রয়েছে সাফল্য। প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বলা শেষ ম্যাচেও সমারসেটের হয়ে নটিংহামশায়ারের বিপক্ষে দুই ইনিংসেই হাঁকান সেঞ্চুরি।

অবসরের পর কোচিংয়ে মনযোগ দেওয়া রজার্স দায়িত্ব পালন করেন সমারসেট, গ্লুচেস্টারশায়ারের। সর্বশেষ যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের কোচও ছিলেন সাবেক বাঁহাতি এই ব্যাটসম্যান।

ভিক্টোরিয়ার কোচ হয়ে রজার্স বলেন, ‘আমি এই চাকরিটি নিয়ে বেশ উত্তেজিত। ক্রিকেট ভিক্টোরিয়াকে ধন্যবাদ জানাতে চাই এই সুযোগ করে দেওয়ার জন্য। সাত বছর ভিক্টোরিয়ার হয়ে খেলার পর আবারও কোচ হিসেবে এখানে আসাটা মনে হচ্ছে পুরোনো বৃত্তে ফিরে এসেছি।’

‘এখানকার প্রতিভাবান ক্রিকেটার ও কোচদের সাথে কাজ করতে মুখিয়ে আছি। সাম্প্রতিক সময়ে ভিক্টোরিয়ার অনেক খেলোয়াড়ের সাথে কাজ করতে পেরে আমি ভাগ্যবান। তাদের সাথে কাজ করে ব্যক্তিগত ও দলীয় সাফল্য অর্জনের দিকে তাকিয়ে আছি।’

৯৭ ডেস্ক

Read Previous

এইচপির প্রধান কোচ হলেন টবি রেডফোর্ড

Read Next

অ্যান্ডারসন বলছেন ‘৭০০’ উইকেট পাওয়া সম্ভব

Total
6
Share