এলপিএলে থাকছে পাকিস্তানি মালিকানাধীন দল!

শ্রীলঙ্কা সমর্থক

শুরুর আগেই পিছিয়েছে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসর। শ্রীলঙ্কা সরকারের কোয়ারেন্টাইন নিয়মের কারণে এই মাসেই মাঠে গড়ানোর কথা থাকলেও এটি পিছিয়ে নভেম্বরে নেওয়া হচ্ছে। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টটিতে দল দিতে পারে পাকিস্তানও।

পাকিস্তানি গণমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তানের’ প্রতিবেদন অনুসারে শীঘ্রয়ই এই সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। প্রাথমিকভাবে পাঁচটি লঙ্কান ফ্র্যাঞ্চাইজি নিয়ে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল।

ডাম্বুলা হকস, জাফনা কোবরা, কলম্বো লায়ন্স, গল ডলফিনস, ক্যান্ডি টাস্কার্স নামে ফ্র্যাঞ্চাইজিগুলো ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। ২৩ ম্যাচের টুর্নামেন্টটিতে প্রতি দল অন্তত ৮ টি ও সর্বোচ্চ ১০ টি করে ম্যাচ খেলতে পারে।

সূত্রমতে পাকিস্তানের দলটি খুব দ্রুতই যুক্ত হতে পারে যার মালিক ক্রিকেট সম্পর্কে যথেষ্ট জ্ঞান রাখে। চলতি বছর নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি লিগটিতে কর্তৃপক্ষ শোয়েব মালিক, শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের মত ক্রিকেটারদের আইকন হিসেবে তালিকায় রেখেছে।

গণমাধ্যমটির প্রতিবেদন অনুসারে এলপিএলে অংশ নিতে পারেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানও। সম্ভাব্য তালিকায় আছেন এবি ডি ভিলিয়ার্স, এউইন মরগান, সুনীল নারাইন, যুবরাজ সিং, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ইরফান পাঠান, ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, শেন ওয়াটসনের মত তারকারা।

এলপিএলের জন্য শ্রীলঙ্কান বোর্ড ইতোমধ্যে পাঁচ বছরের মালিকানা স্বত্ব, সম্প্রচার স্বত্ব ও গ্রাউন্ডস স্পন্সরশিপ স্বত্ব ১১ মিলিয়ন ডলারে বিক্রি করেছে দুবাই ভিত্তিক কোম্পানির কাছে। লঙ্কান বোর্ড প্রথম দুই বছর বার্ষিক ১.৯ মিলিয়ন ডলার ও পরের তিন বছর ১০ শতাংশ বেশি করে পাবে। লঙ্কান বোর্ড কেবল মাঠের ব্যবস্থাপনা ও আম্পায়ারদের পরিচালনা করবে যেখানে বাকি কার্যক্রম আইপিজি নামক কোম্পানিটির।

৯৭ ডেস্ক

Read Previous

যেভাবে সাজানো হয়েছে যুবাদের বাছাই পরিকল্পনা

Read Next

আফগান বোর্ডে অ্যান্ডি মোলসের জায়গা নিলেন আহমেদজাই

Total
38
Share