জুটিতে বিশ্বরেকর্ড ডিকওয়ালা-গুনাথিলাকার

featured photo1 1 20
Vinkmag ad

265447

আধুনিক ওয়ানডে ক্রিকেটে উদ্বোধনী জুটিতে ‘দ্বিশতক’ তেমন বড় কোন ব্যাপার নয়। আর অন্য জুটিতেও হরহামেশাই আসছে দুইশো রানের যুগলবন্দী। তবে উদ্বোধনী জুটিতে টানা দুইবার কোন জুটিই পারেনি ডাবল সেঞ্চুরি হাঁকাতে। 

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে হাম্বানটোটায় তৃতীয় ওয়ানডের পর চতুর্থ ওয়ানডেতেও উদ্বোধনী জুটিতে ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত টানা দ্বিতীয়বার দুইশো রানের জুটি গড়লেন নিরোশান ডিকওয়ালা এবং দানুশকা গুনাথিলাকা। একই মাঠে আগের ম্যাচেই দু’জন দলের জয়ে বড় অবদান রেখে গড়েছিলেন ২২৯ রানের বড় জুটি।

টস জিতে এদিন অ্যাঞ্জেলো ম্যাথুস ব্যাটিং বেছে নেন। আর উইকেটে নেমেই সফরকারী বোলারদের উপর চড়াও হয়ে এ দুজন এগিয়ে নেন লঙ্কান ইনিংসকে। ৯৯ বলে সিরিজে নিজের টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান উইকেটরক্ষক ব্যাটসম্যান ডিকওয়ালা। আর শতক থেকে ১৩ রান দূরে ৮৭ রানে সাজঘরে ফেরেন গুনাথিলাকা।

আগের ম্যাচের এই দুই বাঁহাতি ব্যাটসম্যানের ২২৯ রান লঙ্কানদের হয়ে উদ্বোধনী জুটিতে ৫ম সর্বোচ্চ রান ছিল। উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ডটা অবশ্য জয়াবর্ধানে এবং উপল থারাঙ্গার দখলে (২৮৬ রান)।

এ পর্যন্ত ওয়ানডেতে ডিকওয়ালার মোট সংগ্রহ ১৮ ম্যাচে ৭৬৪ রান। ২৪ বছর বয়স্ক এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের গড়টাও দারুণ, ৪৪.৯৪। এই সিরিজে করা দুই শতকের পাশাপাশি ক্যারিয়ারে অর্ধশতক রয়েছে ৪টি। আর তার উদ্বোধন সঙ্গী গুনাথিলাকা ২৫ ম্যাচে করেছেন ৭৮০ রান, গড় ৩২.৫০। অর্ধশতক ৬টি আর চলতি সিরিজেই দেখা পেয়েছেন ক্যারিয়ারে প্রথম ওয়ানডে শতকের।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমকে পেয়ে উচ্ছ্বসিত সিলভারউড

Read Next

চার ডিমেরিট পয়েন্টে এক ম্যাচে নিষিদ্ধ রাবাদা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share