কোচদের ইউটিউব চ্যানেল চালানোতে পিসিবির ‘না’

পাকিস্তান কোচ

পাকিস্তানি সাবেক ক্রিকেটারদের ইউটিউব চ্যানেলে সক্রিয়তা বেড়েছে সাম্প্রতিক সময়ে। যেখানে বিভিন্ন ইস্যু নিয়ে নিজেদের মতামত ব্যক্ত করেন তারা। মাঝে মাঝে বিতর্কিত বিষয়ে মন্তব্য করে বিপাকেও পড়তে হয়েছে। এবার চুক্তিবদ্ধ কোচদের ইউটিউব চ্যানেল চালানো নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দেশটির সাবেক ক্রিকেটারদের খুব ভালোভাবেই বোর্ডে সম্পৃক্ততা বাড়াচ্ছে পিসিবি। জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেটের সাবেকদের নানা ভূমিকায় নিয়োগও দেওয়া হয়েছে। কোচ, আম্পায়ার, ম্যাচ রেফারি হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ক্রিকেটাররা।

এদিকে দিন কয়েক আগে নিজের ইউটিউব চ্যানেলে ইন্টারন্যাশনাল প্লেয়ার ডেভেলেপমেন্টের প্রধান সাকলাইন মুশতাক একটি বিবৃতি প্রকাশ করেন। সাবেক এই তারকা স্পিনারের ভিডিওটি প্রকাশের পরই বোর্ড কিছু নির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করে। যেখানে চুক্তিবদ্ধ কোচদের ইউটিউব চ্যানেল চালানো নিষিদ্ধ করা হয়েছে।

পাকিস্তানি গণমাধ্যম ‘এআরওয়াই’ কে পিসিবির একটি সূত্র জানিয়েছে হাই পারফরম্যান্স সেন্টার (এইচপিসি) ও প্রাদেশিক কোচদের এই নীতিমালা অনুসরণ করতে হবে। এমনকি ব্যক্তিগত কোন সাক্ষাৎকার দিতে হলেও বোর্ডের অনুমতি নিতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি লাহোর হাই পারফরম্যান্স সেন্টারের জন্য কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ, আতিক উজ জামান ও মোহাম্মদ জাহিদকে। এর বাইরে আব্দুল রাজ্জাক, বাসিত আলি, ফয়সাল ইকবাল, ওয়াসিম, শহীদ আনোয়ারকে প্রাদেশিক কোচিং প্যানেলে অন্তর্ভূক্ত করে পিসিবি।

৯৭ ডেস্ক

Read Previous

নিষেধাজ্ঞায় থাকলেও বিসিবির সাহায্য পাচ্ছেন সাকিব

Read Next

খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান

Total
6
Share