আইপিএলের শুরুতে থাকছেন না মালিঙ্গা

মালিঙ্গা

১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া আইপিএলে প্রথমদিকে অংশ নিচ্ছেন না মুম্বাই ইন্ডিয়ান্স পেসার লাসিথ মালিঙ্গা। ব্যক্তিগত কারণেই কিছু অংশ মিস করবেন এই লঙ্কান তারকা পেসার।

মালিঙ্গার বাবা অসুস্থ ছিলেন বেশ কিছুদিন ধরে আর সামনে তার অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। আর এ কারণেই বাবার পাশে থাকতে চাওয়া লঙ্কান পেসারের। অবশ্য এই সময়ে নিজেকে ঝালিয়ে নেওয়ার কাজ করবেন কলম্বোতে।

টুর্নামেন্টের একদম শেষ অংশে, বিশেষ করে প্লে-অফ পর্ব থেকে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে ৩৬ বছর বয়সী এই পেসারের। যেখানে তার অভিজ্ঞতা কাজে লাগবে বেশ ভালোভাবে।

গত আসরে চেন্নাইয়ের বিপক্ষে ফাইনালে শেষ ওভারে মাত্র ৮ রান আঁটকে দিয়ে দলকে শিরোপা এনে দেওয়ায় বড় ভূমিকা রাখেন। প্রথম তিন ওভারে ৪২ রান খরচ করা এই পেসার শেষ ওভারে দিয়েছেন মাত্র ৭ রান। শেষ বলে মাত্র দুই রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের, মালিঙ্গা রান না দিয়ে তুলে নেন শার্দুল ঠাকুরের উইকেট।

ইএসপিএনের প্রতিবেদন অনুসারে লঙ্কান সরকারের কোয়ারেন্টাইন নিয়মের কারণেই মালিঙ্গার আরব আমিরাতের বিমানে উঠতে দেরি করতে হচ্ছে। কারণ সরকারি নিয়মানুসারে শ্রীলঙ্কায় অনুপ্রবেশকারীকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে জরুরী খবরে শ্রীলঙ্কায় এসেও মালিঙ্গাকে ঘরে না ফিরে কোয়ারেন্টাইনেই কাটিয়ে দিতে হবে।

২৮ আগস্ট ৩৭ বছরে পা দিতে যাওয়া এই লঙ্কান পেসারই এখনো পর্যন্ত আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি। ১২২ ম্যাচে তার শিকার ১৭০ উইকেট, যেখানে দ্বিতীয় সর্বোচ্চ অমিত মিশ্রের ১৫৭ উইকেট। ২৯৫ স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচে ৩৯০ উইকেট নিয়েও মালিঙ্গা আছেন দ্বিতীয় স্থানে। স্বীকৃত টি-টোয়েন্টিতে তার চাইতে বেশি উইকেট কেবল ডোয়াইন ব্রাভোর (৪৯৯)।

৯৭ ডেস্ক

Read Previous

এবার দ্য হান্ড্রেডে নজর ভারতের

Read Next

সাকিব-মুশফিককে পেছনে ফেলা হলনা ক্রলি-বাটলারের

Total
6
Share