সাউদাম্পটনে পাকিস্তানের হতাশার কারণ ক্রলি-বাটলার

জ্যাক ক্রলি জস বাটলার

৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ শেষে ১-০ তে পিছিয়ে সফরকারী পাকিস্তান। সিরিজ হার এড়াতে সাউদাম্পটনে আজ (২১ আগস্ট) থেকে শুরু হওয়া টেস্টে জয়ের বিকল্প নেই আজহার আলির দলের। এমন ম্যাচের প্রথম দিন হতাশায় কেটেছে তাদের।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি জো রুট। ৫ম ওভারে ররি বার্নসকে সাজঘরের পথ দেখান শাহীন শাহ আফ্রিদি। এই দিয়ে সিরিজে ৪ ইনিংসে ৩ বার শাহীন শাহর শিকারে পরিণত হন বার্নস।

২য় উইকেটে তিনে নামা জ্যাক ক্রলির সঙ্গে ৬১ রান যোগ করেন অপর ওপেনার ডম সিবলি। ৪৭ বলে ২২ রান করা সিবলিকে লেগ বিফোর উইকেটের ফাদে ফেলে এই জুটি ভাঙেন ইয়াসির শাহ।

চারে নামেন জো রুট। ক্রলি-রুটের জুটিতে আসে ৪১ রান। নাসিম শাহের দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে ফেরেন রুট। রুটের ব্যাট থেকে আসে ২৯ রান।

দলকে ১২৭ রানে রেখে চতুর্থ ব্যাটসম্যান হিসাবে আউট হন ওলি পোপ। ৩ রান করা পোপকে বোল্ড করে ফেরান ইয়াসির।

চা বিরতির আগে ৪ উইকেট হারানো ইংল্যান্ড দিনের বাকিটা সময় আর কোন উইকেট হারায়নি। পাকিস্তানের বোলারদের হতাশা উপহার দিয়ে রানের চাকা সচল রেখেছেন জ্যাক ক্রলি ও জস বাটলার।

 

View this post on Instagram

 

1⃣7⃣1⃣* off 2⃣6⃣9⃣ balls. Whatta innings from Zak Crawley so far! #ENGvPAK

A post shared by cricket97 (@cricket97bd) on

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেবার পথে ভালভাবেই আছেন ক্রলি। নিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি থেকে মাত্র ১৩ রান দূরে আছেন বাটলার।

৫ম উইকেটে ক্রলি ও বাটলার একসাথে ৫১ ওভার ব্যাট করে রান তুলেছেন ২০৫, স্কোরবোর্ডে জমা হয়েছে ৩৩২ রান। এই রানকে পাকিস্তানের নাগালের বাইরে নিয়ে যেতে আগামীকাল আবার ব্যাট হাতে নামবেন দুজন।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

ইংল্যান্ড ৩৩২/৪ (৯০), বার্নস ৬, সিবলি ২২, ক্রলি ১৭১*, রুট ২৯, পোপ ৩, বাটলার ৮৭*; আফ্রিদি ১৮-২-৭১-১, ইয়াসির ২৮-৩-১০৭-২, নাসিম ১৭-৪-৬৬-১।

৯৭ ডেস্ক

Read Previous

পেশাদার ক্রিকেটকে বিদায় বললেন হোয়াইট

Read Next

‘কোন কিছুই আমাদের উদ্দেশ্য ও জীবনযাত্রাকে বাধাগ্রস্ত করবেনা’

Total
3
Share